ঢাকা, বুধবার, ২২ অগ্রহায়ণ ১৪২৯, ০৭ ডিসেম্বর ২০২২, ১২ জমাদিউল আউয়াল ১৪৪৪

আন্তর্জাতিক

পশ্চিমবঙ্গে শ্রম প্রতিমন্ত্রীর ওপর বোমা হামলা

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬৩৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৮, ২০২১
পশ্চিমবঙ্গে শ্রম প্রতিমন্ত্রীর ওপর বোমা হামলা ছবি: সংগৃহীত

ভারতের পশ্চিমবঙ্গের শ্রম প্রতিমন্ত্রী জাকির হোসেনের ওপর বোমা হামলার ঘটনা ঘটেছে। এ ঘটনায় আহত হয়েছেন আরও ১৩ জন।

বুধবার (১৭ ফেব্রুয়ারি) রাতে মুর্শিদাবাদের নিমতিতা স্টেশনে এ হামলার ঘটনা ঘটে। আহত অবস্থায় জাকির হোসেনকে প্রথমে জঙ্গিপুর এবং পরে কলকাতার একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়েছে। তার অবস্থা স্থিতিশীল বলে জানিয়েছেন চিকিৎসকরা।

পুলিশ সূত্রে জানা গেছে, রাতে কলকাতার উদ্দেশে রওনা দিতে নিমতিতা স্টেশনে যান রাজ্যের শ্রম প্রতিমন্ত্রী জাকির। গাড়ি থেকে নেমে স্টেশনে যাওয়ার সময় হঠাৎ তাকে লক্ষ্য করে বোমা বিস্ফোরণ ঘটানো হয়। এতে আহত হয়ে জাকির লুটিয়ে পড়েন। এ সময় আহত হয়েছেন আরও কয়েকজন।

অভিযোগ উঠেছে, বিধানসভা নির্বাচনের প্রাক মুহূর্তে রাজ্যের প্রতিমন্ত্রীর ওপর পূর্বপরিকল্পিতভাবে এ হামলা চালানো হয়েছে। এ ঘটনার এলাকায় ব্যাপক উত্তেজনা বিরাজ করছে। ঘটনা তদন্তে মাঠে নেমেছে পুলিশ।

জঙ্গিপুর পুলিশ জেলার সুপার ওয়াই রঘুবংশী বলেন, প্রতিমন্ত্রী জাকির হোসেনের ওপর হামলা চালানো হয়েছে। আমরা ঘটনার তদন্ত শুরু করেছি। ঘটনাস্থলে বোমা স্কোয়াডের দল যাচ্ছে।  

জাকিরের ওপর হামলার তীব্র নিন্দা জানিয়েছেন তৃণমূলের মুর্শিদাবাদ জেলার সভাপতি আবু তাহের এবং প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরী।

বাংলাদেশ সময়: ০৬৩৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৮, ২০২১
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa