ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

যুক্তরাষ্ট্রে ‘চরমপন্থিদের হামলার আশঙ্কায়’ সতর্কতা জারি

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫৪ ঘণ্টা, জানুয়ারি ২৮, ২০২১
যুক্তরাষ্ট্রে ‘চরমপন্থিদের হামলার আশঙ্কায়’ সতর্কতা জারি যুক্তরাষ্ট্রে ‘চরমপন্থিদের হামলার আশঙ্কায়’ সতর্কতা জারি

কংগ্রেস ভবন ক্যাপিটলে হামলার পর সতর্ক অবস্থানে রয়েছে যুক্তরাষ্ট্র। জো বাইডেনকে প্রেসিডেন্ট হিসেবে মেনে নিতে না পারা সরকারবিরোধী চরমপন্থিদের সম্ভাব্য হুমকির কথা বিবেচনা করে যুক্তরাষ্ট্রের হোমল্যান্ড সিকিউরিটি বিভাগ দেশজুড়ে সন্ত্রাসবিরোধী সতর্কতা জারি করেছে।

বিবিসি জানায়, বুধবার (২৭ জানুয়ারি) এ সতর্কতা জারি করা হয়।

দেশটির নিরাপত্তা প্রধানরা বলেছেন, নভেম্বরের নির্বাচনের ফলাফল নিয়ে অসন্তুষ্ট লোকদের মধ্য থেকে অভ্যন্তরীণ সন্ত্রাসবাদের উচ্চ ঝুঁকি রয়েছে।

গত ৬ জানুয়ারি নতুন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের জয়ের আনুষ্ঠানিক স্বীকৃতি দিতে কংগ্রেসের বৈঠক চলাকালে সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সমর্থকরা যুক্তরাষ্ট্রের কংগ্রেস ভবন ক্যাপিটলে সহিংস হামলা চালান ও ভাঙচুর করেন। যুক্তরাষ্ট্রের ইতিহাসে নজিরবিহীন এ ঘটনায় অন্তত চারজনের মৃত্যু হয়েছে এবং আরও অনেকে আহত হয়েছেন।

হোমল্যান্ড সিকিউরিটি বিভাগ বলেছে, ক্যাপিটলে ট্রাম্প সমর্থকদের হামলা চরমপন্থিদের সাহসী করে তুলতে পারে।

তারা সতর্ক করে বলে, ‘সরকারি কর্তৃপক্ষের কার্যক্রম নিয়ে হতাশ ব্যক্তিদের’ কাছ থেকে হুমকি আসতে পারে। তবে এ বিষয়ে সুনির্দিষ্ট কোনো ‘চক্রান্তের’ তথ্য পাওয়া যায়নি বলে জানান তারা।

বাংলাদেশ সময়: ১২৫৪ ঘণ্টা, জানুয়ারি ২৮, ২০২১
এফএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।