ঢাকা, রবিবার, ২২ ফাল্গুন ১৪২৭, ০৭ মার্চ ২০২১, ২২ রজব ১৪৪২

আন্তর্জাতিক

স্পিকারের ল্যাপটপ চোর ট্রাম্প-সমর্থক গ্রেফতার

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৫ ঘণ্টা, জানুয়ারি ১৯, ২০২১
স্পিকারের ল্যাপটপ চোর ট্রাম্প-সমর্থক গ্রেফতার

ক্যাপিটল হিলে ট্রাম্পপন্থীদের বিক্ষোভের দিন হাউজ অব রিপ্রেজেন্টেটিভসের স্পিকার ন্যান্সি পেলোসির ল্যাপটপ ও হার্ড ড্রাইভ চুরি যায়।

চুরি যাওয়া সেই ল্যাপটপের সন্ধান করতে গিয়েই প্রথমে এক যুবককে ধরে পুলিশ, তারপর সেই যুবকের কাছ থেকে তথ্য পেয়ে রাইলি উইলিয়ামস নামে এক নারীকে গ্রেফতার করা হয়।

স্থানীয় সময় সোমবার (১৮ জানুয়ারি) ওই নারীর বাড়ি থেকেই তাকে গ্রেফতার করে পেনসিলভেনিয়ার পুলিশ। কিন্তু তার কাছ থেকে ঠিক কী কী উদ্ধার করা হয়েছে তা এখনও জানানো হয়নি।

আদালতে তদন্তকারী সংস্থা এফবিআই জানিয়েছে, গ্রেফতার নারীর প্রাক্তন সঙ্গীর দাবি ন্যান্সি পেলোসির বন্ধুরাও এই চক্রের সঙ্গে যুক্ত। তাদের কাছে ল্যাপটপ চুরি করার ভিডিও রয়েছে।

চুরি যাওয়া ল্যাপটপটি রাশিয়ার হ্যাকারদের কাছে বিক্রি করতে চেয়েছিলেন ওই নারী। কিন্তু অজ্ঞাত কোনো কারণে সেটা হয়ে ওঠেনি। তবে ল্যাপটপের পাশাপাশি, হার্ড ড্রাইভ বা তেমন কিছু পায়নি পুলিশ। ল্যাপটপটি বিক্রি করতে না পেরে প্রমাণ লোপাটের জন্য হয়তো সেটিকে ধ্বংস করে দেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ১৯৩৮ ঘণ্টা, জানুয়ারি ১৯, ২০২১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa