ঢাকা, রবিবার, ২২ ফাল্গুন ১৪২৭, ০৭ মার্চ ২০২১, ২২ রজব ১৪৪২

আন্তর্জাতিক

কাশ্মীরের যুব সমাজকে সন্ত্রাসবাদে উদ্বুদ্ধ করছে পাকিস্তান: বিএস রাজু

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫১ ঘণ্টা, জানুয়ারি ১৮, ২০২১
কাশ্মীরের যুব সমাজকে সন্ত্রাসবাদে উদ্বুদ্ধ করছে পাকিস্তান: বিএস রাজু

পাকিস্তান কাশ্মীর উপত্যকা থেকে যুবকদের বিভিন্ন মাধ্যমে সন্ত্রাসবাদের দিকে উদ্বুদ্ধ করছে এবং তাদের নিয়ন্ত্রণরেখা (এলওসি) পেরিয়ে ভারতে ফেরত পাঠাচ্ছে বলে মন্তব্য করেছেন ভারতের চিনার কর্পসে’র জেনারেল অফিসার কমান্ডার (জিওসি) লেফটেন্যান্ট জেনারেল বিএস রাজু।

সম্প্রতি সংবাদ মাধ্যমে দেওয়া এক বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরও বলেন, পাকিস্তান যুব সমাজকে বিভিন্ন উপায়ে সন্ত্রাসবাদের দিকে ঠেলে দেওয়ার ক্ষেত্রে মূল ভূমিকা পালন করছে। তারা অনেক যুবককে পড়াশোনার কথা বলে নিয়ে যাচ্ছে। এদের মধ্যে বাছাইকৃতদের সন্ত্রাসবাদে অনুপ্রেরণা দেওয়া হয়। পরে তাদের প্রশিক্ষণ দিয়ে লাইন অব কন্ট্রোল (এলওসি) পার করে ভারতে পাঠানো হয়।

এসব পাকিস্তানি সন্ত্রাসীরা জনবহুল অঞ্চলে উপত্যকার মধ্যে সুরক্ষা বাহিনী এবং বেসামরিক নাগরিকদের লক্ষ্য করে হামলা চালায় বলে এসময় উল্লেখ করেন তিনি। এ বিষয়ে রাজু বলেন, তাদের প্রত্যাশা আমারা প্রতিক্রিয়া দেখাব এবং তারা আরও বেশি বেসামরিক মানুষকে হত্যা করতে পারবে। পরে তারা এটিকে আমাদের ভাবমূর্তি নষ্ট করার উদ্দেশ্যে প্রচার হিসাবে ব্যবহার করবে।

তবে এতোসব করে কোন লাভ হবে না এবং জনগণ পাকিস্তানের নকশা সম্পর্কে অবগত আছে বলেও এসময় উল্লেখ করেন বিএস রাজু। একইসঙ্গে তিনি দেশের যুবকদেরও সতর্ক থাকার জন্য আহ্বান জানান।

তথ্যসূত্র: এএনআই।

বাংলাদেশ সময়: ২১৫০ ঘণ্টা, জানুয়ারি ১৮, ২০২১
এইচএমএস/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa