ঢাকা, রবিবার, ২২ ফাল্গুন ১৪২৭, ০৭ মার্চ ২০২১, ২২ রজব ১৪৪২

আন্তর্জাতিক

বাইডেনের শপথ: অঘটন এড়াতে ২৫ হাজার নিরাপত্তারক্ষী

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৫ ঘণ্টা, জানুয়ারি ১৮, ২০২১
বাইডেনের শপথ: অঘটন এড়াতে ২৫ হাজার নিরাপত্তারক্ষী

ঢাকা: নজিরবিহীন তিক্ততার মধ্যে দিয়ে বুধবার (২০ জানুয়ারি) আমেরিকায় ক্ষমতার রদবদল হচ্ছে। ডোনাল্ড ট্রাম্প বিদায় নিচ্ছেন এবং নতুন প্রেসিডেন্ট হিসেবে শপথ নিচ্ছেন জো বাইডেন।

যুক্তরাষ্ট্রের ৪৫তম প্রেসিডেন্ট হিসেবে জো বাইডেনের অভিষেক অনুষ্ঠানকে কেন্দ্র করে নিরাপত্তায় নেমেছে দেশটির ন্যাশনাল গার্ড। ইতোমধ্যে ২৫ হাজার ন্যাশনাল গার্ড কর্মকর্তাকে মোতায়েন করা হয়েছে।

এ বিষয়ে ন্যাশনাল গার্ড ব্যুরোর প্রধান জেনারেল ড্যানিয়েল হোকানসন বলেন, সিক্রেট সার্ভিস এবং এফবিআই-এর সঙ্গে সমন্বয় রেখে সব কর্মীদের তদন্ত করা হচ্ছে।

জো বাইডেনের অভিষেক ঘিরে রাজ্য পরিষদগুলোর কাছে বিক্ষিপ্ত বিক্ষোভ করেছে ডোনাল্ড ট্রাম্পের উগ্র সমর্থকরা। রোববার অবশ্য কড়া নিরাপত্তার মধ্যেই যুক্তরাষ্ট্রের ওহিও অঙ্গরাজ্য থেকে ওয়াশিংটন পর্যন্ত সমাবেশ করেছে ডোনাল্ড ট্রাম্পের সমর্থকেরা। বিভিন্ন গ্রুপে বিক্ষোভকারীরা টেক্সাস, ওরেগন, মিশিগান, ওহিও ও আর কয়েকটি জায়গার ক্যাপিটল ভবনের বাইরে এই মহড়া দেয়।

আগেই এফবিআই সতর্ক করে জানিয়েছিল, ১৭ জানুয়ারি থেকে শপথ গ্রহণের দিন পর্যন্ত সশস্ত্র হামলা চালাতে পারে বিদায়ী প্রেসিডেন্ট ট্রাম্পের ভক্তরা। যেকোনো অঘটন এড়াতে শপথ অনুষ্ঠানে জনপ্রতি ১৫ জন নিরাপত্তারক্ষীর ব্যবস্থা রাখা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৮৫৫ ঘণ্টা, জানুয়ারি ১৮, ২০২১
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa