ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

পাকিস্তানে তাকফিরি গ্রুপের হামলার নিন্দা জানিয়েছেন আয়াতুল্লাহ মাকারেম

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩১ ঘণ্টা, জানুয়ারি ১২, ২০২১
পাকিস্তানে তাকফিরি গ্রুপের হামলার নিন্দা জানিয়েছেন আয়াতুল্লাহ মাকারেম

ইরানের উর্ধ্বতন ধর্মীয় নেতা আয়াতুল্লাহ নাসের মাকারেম সিরাজী শুক্রবার এক বিবৃতিতে পাকিস্তানে সাম্প্রতিক হামলার নিন্দা জানিয়েছেন।

তিনি বলেন, বেলুচিস্তানের বোলানে সাম্প্রতিক অপরাধ কোরআন, পবিত্র নবী (সাঃ) এবং তার পরিবারের সকল অনুসারীর হৃদয় শোকে ভরে দিয়েছে এবং তাদের হৃদয় ক্রোধে ভরে উঠেছে।

তিনি বলেন, পাকিস্তানের তাকফিরি দলগুলোর অপরাধের ধারাবাহিকতা এবং এই ইসলামী দেশে আহলে-বাইত (এএস) এর অনুসারীদের লক্ষ্য করে হত্যা করা আমাকে এবং যারা ধর্মে আগ্রহী তাদের শোক এবং প্রভাবিত করেছে।

আয়াতুল্লাহ মাকেরেম সিরাজী বলেন, যদিও এই নিরাপত্তাহীনতার শুরু থেকে কয়েক দশক অতিবাহিত হয়েছে, কিন্তু দুর্ভাগ্যবশত, সরকার এবং এ দেশের বিচার বিভাগ, সামরিক এবং নিরাপত্তা সংস্থাগুলো এই মহান সংকট দমন করতে পারেনি এবং প্রতিদিন নতুন খুন এবং সন্ত্রাসী অভিযানের দুঃসংবাদ শোনা যাচ্ছে।

হামলার নিন্দা জানিয়ে তিনি পাকিস্তানি রাজনীতিবিদ এবং কর্তৃপক্ষের প্রতি আহ্বান জানিয়েছেন এই ধরনের অপরাধ বন্ধ করার জন্য।

দায়েশ রোববার একটি হামলার দায় স্বীকার করেছে, যে হামলায় বেলুচিস্তান প্রদেশে পাকিস্তানের সংখ্যালঘু শিয়া হাজারা থেকে ১১ জন খনি শ্রমিক নিহত হয়েছে।

কর্মকর্তারা জানান, রোববার ভোরে বেলুচিস্তানের রাজধানী কোয়েটা থেকে প্রায় ১০০ কিলোমিটার (৬২ মাইল) দক্ষিণ-পূর্বে বোলান জেলার মাচ এলাকায় এই হামলার ঘটনা ঘটে।

বাংলাদেশ সময়: ২১২৯ ঘণ্টা, জানুয়ারি ১২, ২০২১
নিউজ ডেস্ক

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।