ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

পাকিস্তানি এয়ারলাইন্সের ওপর আরও ৩ মাসের নিষেধাজ্ঞা

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৫ ঘণ্টা, ডিসেম্বর ২৯, ২০২০
পাকিস্তানি এয়ারলাইন্সের ওপর আরও ৩ মাসের নিষেধাজ্ঞা পাকিস্তান ইন্টারন্যাশনাল এয়ারলাইন্সের (পিআইএ) একটি প্লেন/ ফাইল ফটো

ইউরোপিয়ান ইউনিয়ন এভিয়েশন সেইফটি এজেন্সি (ইএএসএ) পাকিস্তান ইন্টারন্যাশনাল এয়ারলাইন্সের (পিআইএ) ওপর আরোপিত নিষেধাজ্ঞা আরও তিন মাসের জন্য বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে।

সোমবার (২৮ ডিসেম্বর) আন্তর্জাতিক সংবাদমাধ্যম এ তথ্য জানায়।

ইএএসএ জানিয়েছে, সিভিল এভিয়েশন অথরিটির (সিএএ) কাছ থেকে সেইফটি অডিট পেলেই কেবল এ নিষেধাজ্ঞা তুলে নেওয়া হবে।

নিরাপত্তা ঝুঁকির কারণে চলতি বছরের জুলাই মাসে ইউরোপীয় ইউনিয়নের (ইইউ) সদস্য দেশগুলোতে পিআইএর ফ্লাইট পরিচালনায় ছয় মাসের নিষেধাজ্ঞা আরোপ করে ইএএসএ।

গত সপ্তাহে পাকিস্তানের এভিয়েশন মিনিস্টার গুলাম সারওয়ার খান জানান, বাণিজ্যিক পাইলটদের লাইসেন্স দেওয়ার প্রক্রিয়া নিয়ে ইএএসএর যে উদ্বেগ ছিলো, সেটি সমাধানের উদ্যোগ নেওয়া হয়েছে এবং শিগগিরই ইউরোপের দেশগুলোতে পিআইএ ফ্লাইট পরিচালনার নিষেধাজ্ঞা তুলে নেওয়া হবে।

তবে, পাকিস্তানের রাষ্ট্রায়ত্ত সংস্থা পিআইএর ঊর্ধ্বতন এক কর্মকর্তা জানিয়েছেন, বেশকিছু পরিবর্তন আনার পর এয়ারলাইনটি থেকে ফ্লাইট চলাচলের জন্য অস্থায়ী অনুমতি চাইলেও তা দেওয়া হয়নি। সিএএর কাছ থেকে সেইফটি অডিট না পেলে ইএএসএ এমন অনুমতি দিতে পারবে না বলে জানায় পিআইএকে।

এদিকে, ইএএসএর নিষেধাজ্ঞার জন্য অনেক অর্থনৈতিক ক্ষতি সম্মুখীন হচ্ছে পিআইএ এবং ফলে বিদেশি এয়ারলাইনগুলোর ফ্লাইট পরিচালনার সুযোগ বাড়ছে।

বাংলাদেশ সময়: ১৯৫৫ ঘণ্টা, ডিসেম্বর ২৯, ২০২০
এফএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।