ঢাকা, বৃহস্পতিবার, ৯ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৩ মে ২০২৪, ১৪ জিলকদ ১৪৪৫

আন্তর্জাতিক

ভয়ঙ্কর এক ধর্ষকের ৮৯৭ বছরের কারাদণ্ড!

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৩ ঘণ্টা, ডিসেম্বর ১৯, ২০২০
ভয়ঙ্কর এক ধর্ষকের ৮৯৭ বছরের কারাদণ্ড!

ধর্ষণসহ একাধিক অপরাধে দোষী সাব্যস্ত একজন সিরিয়াল রেপিস্টকে (ধর্ষক) গ্রেপ্তারের ১৫ বছর পর ৮৯৭ বছরের কারাদণ্ড দিল যুক্তরাষ্ট্রের একটি আদালত।  

ঘটনাটি ঘটেছে যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ার স্যাক্রামেন্টো শহরে।

সামাজিক গণমাধ্যমে এই সাজার খবর প্রকাশিত হওয়ার পর থেকেই আলোচনা চলছে। একজন অপরাধীর এত বছরের সাজার কথা সবাইকে অবাক করে দিয়েছে। সাজার অংক দেখে কেউ কেউ ওই অপরাধীর নৃশংসতা বোঝার চেষ্টা করছেন।  

ব্রিটিশ গণমাধ্যম ডেইলি মেইল বলছে, ১৫ বছর আগে গ্রেপ্তার করা হয়েছিল কুখ্যাত সিরিয়াল রেপিস্ট ৪৫ বছর বয়সী রয় চার্লস ওয়ালারকে। তার বিরুদ্ধে ১৯৯১ সাল থেকে ২০০৬ সালের মধ্যে ক্যালিফোর্নিয়ার বিভিন্ন এলাকায় ৯ জন নারীকে ধর্ষণ করার পাশাপাশি ৪৬টি গুরুতর অপরাধের জড়িত থাকার অভিযোগ ছিল।  

এছাড়া বিদেশি নাগরিকদের অবৈধভাবে আমেরিকায় অনুপ্রবেশ করানোসহ একাধিক অপরাধে জড়িত থাকার প্রমাণ পাওয়া যায়। ১৫ বছর ধরে সেই সমস্ত মামলার শুনানি চলার পর গত সেপ্টেম্বরে রয় চার্লসকে দোষী সাব্যস্ত করে ক্যালিফোর্নিয়ার একটি আদালত। শুক্রবার সে মামলায় সব মিলিয়ে তাকে ৮৯৭ বছরের কারাদণ্ড দেওয়া হয়।  

এ প্রসঙ্গে স্যাক্রামেন্টো শহরের গোয়েন্দা বিভাগের মুখপাত্র আভিস বিরে জানান, দীর্ঘদিন ধরে লোকের চোখের আড়ালে নারীদের ওপর নির্যাতন চালাত ওই ব্যক্তি। ১৫ বছর আগে নির্দিষ্ট খবরের ভিত্তিতে তাকে গ্রেপ্তার করা হয়েছিল। তদন্তে তার বিরুদ্ধে নানা অপরাধের প্রমাণ মেলে। তারপর থেকে মামলা চলছিল।  

বাংলাদেশ সময়: ১৯২২ ঘণ্টা, সেম্বর ১৯, ২০২০
নিউজ ডেস্ক

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।