ঢাকা, মঙ্গলবার, ১৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৮ মে ২০২৪, ১৯ জিলকদ ১৪৪৫

আন্তর্জাতিক

চীনে আটকে থাকা জাহাজ ফেরাতে তৎপর ভারত 

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫২ ঘণ্টা, ডিসেম্বর ১৮, ২০২০
চীনে আটকে থাকা জাহাজ ফেরাতে তৎপর ভারত 

চীনের বন্দরে খালাসের অপেক্ষায় ভাসমান বেশ কয়েকটি ভারতীয় জাহাজ। সেগুলো ফেরাতে চীনের সঙ্গে সার্বক্ষণিক যোগাযোগ রাখছে দিল্লির কর্তৃপক্ষ।

 

ওইসব জাহাজে অনেক ক্রু দিনের পর দিন অমানবিকভাবে আটকে আছেন। বিধি নিষেধের কারণে তারা কিছুতেই জাহাজ থেকে নামতে পারছেন না।

ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র জানিয়েছে, এমভি জগন্নাথ নামের একটি জাহাজ চীনের জিংটাং বন্দরের কাছে নোঙর করে আছে গত ১৩ জুন থেকে। ওই জাহাজে আটকে আছেন ২৩ ভারতীয়।  

২০ সেপ্টেম্বর থেকে ১৬ ভারতীয় নাগরিক নিয়ে আরেকটি জাহাজ নোঙর করে আছে কাওফেইডিয়ান বন্দরের কাছে। দুটি জাহাজই পণ্য খালাসের অপেক্ষায় আছে।  

মুখপাত্র শ্রীবাস্তব বলেন, আমাদের দূতাবাস চীনা কর্তৃপক্ষের সঙ্গে এ বিষয়ে যোগাযোগ রক্ষা করে চলছে। চীনা কর্তৃপক্ষ আমাদের জানিয়েছে, করোনা ভাইরাসের কারণে স্থানীয় কিছু বিধি নিষেধ আরোপ করা হয়েছে। এ কারণে জাহাজ থেকে পণ্য খালাস হচ্ছে না। কার্গো কোম্পানিও একই কথা বলেছে।  

তিনি জানান, আটকে পড়া ক্রুদের জন্য কর্তৃপক্ষ সচেতন। তাদের সব ধরনের মানবিক সহায়তা দিতে চীনা কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ রক্ষা করা হচ্ছে। তাদের যেন কোনো ধরনের সমস্যা না হয়, সে বিষয়টি নিশ্চিত করা হয়েছে।  

বাংলাদেশ সময়: ২১৪৭ ঘণ্টা, ডিসেম্বর ১৮, ২০২০
নিউজ ডেস্ক

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।