ঢাকা, শনিবার, ১০ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৫ মে ২০২৪, ১৬ জিলকদ ১৪৪৫

আন্তর্জাতিক

আগাম নির্বাচন হলে সরকার বাঁচাতে পারবে না ইমরানের দল

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৭ ঘণ্টা, ডিসেম্বর ১৮, ২০২০
আগাম নির্বাচন হলে সরকার বাঁচাতে পারবে না ইমরানের দল

পাকিস্তান মুসলিম লীগ-নওয়াজের (পিএমএল-এন) সহসভাপতি মরিয়ম নওয়াজ শরীফ বলেছেন, সরকার আগাম নির্বাচন দিলেও নিজেদের বাঁচাতে পারবে না।  

বৃহস্পতিবার লাহোরে সংবাদ সম্মেলনে পিটিআইকে বাড়ি পাঠানো হবে বলেও মন্তব্য করেন তিনি।

 

ইমরান খানকে উদ্দেশ্য করে তিনি বলেন, আপনি যদি পাকিস্তান গণতান্ত্রিক আন্দোলন (পিডিএম)- এর জলসা দেখে ভয় না পেয়ে থাকেন, যেমটি আপনি বলছেন, তাহলে কেন আগাম নির্বাচনের জন্য ব্যস্ত হয়ে পড়েছেন? এ সময় পাকিস্তানের ইতিহাসে এমনটি কখনও ঘটেনি বলেও উল্লেখ করেন তিনি।

মরিয়ম বলেন, ইমরান খানের পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) সরকার তার কৌশল পরিবর্তন করেছে কারণ তারা বুঝতে পেরেছে তাদের ক্ষমতার দিন ফুরিয়ে আসছে। এ ছাড়া প্রধানমন্ত্রী ব্যক্তিগত স্বার্থের জন্য জাতীয় প্রতিষ্ঠানগুলো ধ্বংস করছেন বলে অভিযোগ করেন মরিয়ম।  

মরিয়ম বলেন, ইমরান খান স্ব-ঘোষিত এফআইএ (ফেডারেল তদন্ত সংস্থা) চেয়ারম্যান, স্ব-ঘোষিত এফবিআর (ফেডারেল বোর্ড অব রাজস্ব) চেয়ারম্যান হয়েছেন এখন তিনি নির্বাচন কমিশনেরও চেয়ারম্যান হতে চান। কেবল পাকিস্তানের নির্বাচন কমিশনই নির্বাচন অনুষ্ঠান ও ঘোষণার ক্ষমতা রাখে বলে জানান তিনি। সরকার একটি অধ্যাদেশের মাধ্যমে বর্তমান ভোটদান পদ্ধতি বদলাতে পারে না।  এর জন্য তাদের সংবিধান সংশোধন করতে হবে। এ ছাড়া এটা সম্ভব নয় বলেও জানান মরিয়ম।

উল্লেখ্য, পাকিস্তানের ফেডারেল সরকার ২০২১ সালের মার্চের পরিবর্তে ফেব্রুয়ারিতে সিনেট নির্বাচন অনুষ্ঠানের সিদ্ধান্ত নিয়েছে। এ নির্বাচনে উচ্চ কক্ষ নিয়ন্ত্রণ করা পিডিএম আসন হারাতে পারে বলে ধারণা করা হচ্ছে। মঙ্গলবার প্রধানমন্ত্রী ইমরান খানের সভাপতিত্বে ফেডারেল মন্ত্রিসভার বৈঠকে এই সিদ্ধান্ত নেওয়া হয়।

সূত্র: এএনআই

বাংলাদেশ সময়: ২০৪৪ ঘণ্টা, ডিসেম্বর ১৮, ২০২০
নিউজ ডেস্ক

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।