ঢাকা, বুধবার, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৯ মে ২০২৪, ২০ জিলকদ ১৪৪৫

আন্তর্জাতিক

ম্যাক্রোঁর করোনা আক্রান্তের খবরে সেলফ-আইসোলেশনে ইউরোপিয়ান নেতারা

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১২৭ ঘণ্টা, ডিসেম্বর ১৮, ২০২০
ম্যাক্রোঁর করোনা আক্রান্তের খবরে সেলফ-আইসোলেশনে ইউরোপিয়ান নেতারা ফরাসি প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রোঁর করোনা ভাইরাসে আক্রান্ত

ফরাসি প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রোঁর করোনা ভাইরাসে আক্রান্তের খবরে সেলফ-আইসোলেশনে চলে গেছেন অনেক ইউরোপিয়ান নেতারা।

এর আগে ম্যাক্রোঁর করোনা পজিটিভের খবর বৃহস্পতিবার (১৭ ডিসেম্বর) ফরাসি প্রেসিডেন্টের কার্যালয় থেকে নিশ্চিত করা হয় বলে জানায় বিবিসি।

যেখানে ম্যাক্রোঁ সাতদিনের জন্য আইসোলেশনে থাকবেন বলে এক বিবৃতিতে জানায় ফরাসি প্রেসিডেন্টের কার্যালয় এলিসি প্যালেস।

এদিকে সাম্প্রতিক সময়ে ইইউ সম্মেলনসহ বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ সভায় অংশ নিয়েছিলেন ম্যাক্রোঁ। যেসব সভায় ইউরোপিয়ান শীর্ষ অনেক নেতা ও কর্মকর্তারা ছিলেন। ফলে তারাও এখন সেফল-আইসোলেশনে যাওয়ার কথা জানিয়েছেন। যেখানে স্প্যানিশ প্রধানমন্ত্রী নিজ থেকেই সেলফ-আইসোলেশনে যাওয়ার উদ্দ্যেগ নিয়েছেন।

এর আগে করোনা ভাইরাসে আক্রান্ত হওয়ার উপসর্গ দেখা দেওয়ায় ৪২ বছর বয়সী এ প্রেসিডেন্ট কোভিড-১৯ পরীক্ষা করান এবং ফলাফল পজিটিভ আসে। তবে ম্যাক্রোঁ কীভাবে ভাইরাসটিতে সংক্রমিতে হলেন কিংবা কাদের সংস্পর্শে তিনি এসেছিলেন, এ বিষয়ে কোনো তথ্য জানানো হয়নি ওই বিবৃতিতে।

ফরাসি এক কর্মকর্তা জানিয়েছেন, ম্যাক্রোঁ এখনও দেশ পরিচালনার ‘দায়িত্বে’ রয়েছেন এবং তিনি এখন দূর থেকে কাজ করবেন।

ফ্রান্সে করোনা ভাইরাস সংক্রমণের দ্বিতীয় ঢেউ শুরু হওয়ায় এ সপ্তাহ থেকে রাতের কারফিউ জারি করা হয়েছে। মহামারি শুরুর পর থেকে ফ্রান্সে ২০ লাখ মানুষের শরীরে ভাইরাসটি শনাক্ত হয় এবং তাদের মধ্যে মারা গেছেন ৫৯ হাজার ৪শ’ জন। যুক্তরাষ্ট্রের জন্স হপকিন্স ইউনিভার্সিটি এ তথ্য জানায়।

বাংলাদেশ সময়: ০১২৭ ঘণ্টা, ডিসেম্বর ১৮, ২০২০
এমএমএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।