ঢাকা, শনিবার, ১০ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৫ মে ২০২৪, ১৬ জিলকদ ১৪৪৫

আন্তর্জাতিক

বাইডেনকে পুতিনের অভিনন্দন

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৭ ঘণ্টা, ডিসেম্বর ১৬, ২০২০
বাইডেনকে পুতিনের অভিনন্দন

নবনির্বাচিত মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনকে অভিনন্দন জানিয়েছেন রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। অভিনন্দন বার্তায় বাইডেনের অধীনে দুই দেশের মতপার্থক্য নিরসনের আশা প্রকাশ করেছেন তিনি।

এক বিবৃতিতে জানানো হয়েছে, মার্কিন নির্বাচনে প্রতিটি অঙ্গরাজ্যে ডেমোক্র্যাটরা ইলেক্টোরাল ভোটে জয় পাওয়ার পর আনুষ্ঠানিকভাবে প্রেসিডেন্ট নিশ্চিত হওয়ায় জো-বাইডেনকে অভিনন্দন জানিয়েছেন রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন।

বিবৃতিতে পুতিন জানিয়েছেন, তিনি বাইডেনের সঙ্গে সম্পর্ক এবং যোগাযোগ স্থাপনে প্রস্তুত। এছাড়া বৈশ্বিক সংকট এবং চ্যালেঞ্জ মোকাবিলায় দুই দেশ একসঙ্গে কাজ করবে বলেও জানান তিনি।

নিজেদের মধ্যকার মতানৈক্য অতিক্রম করে বৈশ্বিক নিরাপত্তা, স্থিতিশীলতা রক্ষায় রাশিয়া এবং যুক্তরাষ্ট্রের উপর যে বিশেষ দায়িত্ব রয়েছে, তা সফল এবং আত্মবিশ্বাসের সঙ্গে পালনে নবনির্বাচিত মার্কিন প্রেসিডেন্ট সচেষ্ট থাকবেন বলেও আশাবাদ ব্যক্ত করেছেন পুতিন।

এর আগে, গত ৩ নভেম্বর নির্বাচনের কয়েকদিন পর অনেক রাষ্ট্র জো বাইডেনকে নবনির্বাচিত প্রেসিডেন্ট হিসাবে অভিনন্দন জানানো শুরু করে। এসময় আনুষ্ঠানিক ফলাফল ঘোষণার জন্য অপেক্ষা করেন রুশ প্রেসিডেন্ট। পরে সোমবার (১৪ ডিসেম্বর) ইলেকটোরাল কলেজ বাইডেনকে আনুষ্ঠানিকভাবে জয়ী ঘোষণা করে। এরপরই তাকে অভিনন্দন জানান রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন।

বাংলাদেশ সময়: ১৫১৫ ঘণ্টা, ডিসেম্বর ১৬, ২০২০
এইচএমএস/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।