ঢাকা, মঙ্গলবার, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ২১ মে ২০২৪, ১২ জিলকদ ১৪৪৫

আন্তর্জাতিক

পিপিই নিয়ে চীনে ফ্যাশন শো

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৯ ঘণ্টা, ডিসেম্বর ১১, ২০২০
পিপিই নিয়ে চীনে ফ্যাশন শো ...

বিশ্বজুড়ে করোনা ভাইরাস ছড়িয়ে দেওয়ার অভিযোগ রয়েছে চীনের বিরুদ্ধে। এ মহামারি ইতোমধ্যে দেশটি সামাল দিতে পারলেও বিশ্বের বহু দেশের অবস্থা নাজুক।

এরমধ্যে চীন আয়োজন করেছে সুরক্ষা পোশাক পিপিই নিয়ে ফ্যাশন শো’র। দেশটির দাবি, এটা সর্বাধুনিক।

লিয়াওনিং প্রদেশে আয়োজিত চীন-ড্যানডং ফ্যাশন উইকে নানা ধরনের পিপিই প্রদর্শন করা হয়। খবর ওপিইন্ডিয়ার।

২০১৯ সালের শেষ দিকে চীনের উহান থেকে করোনা ভাইরাস ছড়িয়ে যায় বিশ্বজুড়ে। অভিযোগ রয়েছে, এ ভাইরাস যেন না ছড়ায় সে বিষয়ে যথেষ্ট তৎপর ছিল না চীন। ফলে, বিশ্বজুড়ে ৬৮ মিলিয়ন লোক এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন। এতে প্রাণ গেছে ১ দশমিক ৫৬ (১৫ লাখ ৬০ হাজার) মিলিয়ন মানুষের।  

এমন পরিস্থিতিতে চীন পিপিই নিয়ে ফ্যাশন শোর আয়োজন করলো। যদিও তাদের পণ্যের মান নিয়ে বিভিন্ন দেশ অসন্তুষ্ট। বিভিন্ন দেশে চীনের পিপিই সেফটি টেস্ট পাস করতে পারেনি এবং পণ্য ত্রুটিযুক্ত প্রমাণিত হয়েছে।

চীন থেকে আমদানি করা পিপিইতে ত্রুটি পেয়েছে স্পেন, তুরস্ক, চেক রিপাবলিক, স্লোভাকিয়া, ব্রিটেন এবং ভারত। এ মহামারি দেশটির জন্য বড় ‘সুযোগ’ নিয়ে এসেছে বলে অভিমত অনেকের। কিন্তু এরমধ্যে ত্রুটিযুক্ত করোনা প্রতিরোধ সরঞ্জাম রপ্তানির কারণে সমালোচনা যেন পিছু ছাড়ছে না চীনের।

বাংলাদেশ সময়: ২১০৮ ঘণ্টা, ডিসেম্বর ১১, ২০২০
এইচএডি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।