ঢাকা, মঙ্গলবার, ৫ মাঘ ১৪২৭, ১৯ জানুয়ারি ২০২১, ০৪ জমাদিউস সানি ১৪৪২

আন্তর্জাতিক

বাইডেন প্রশাসনের সেক্রেটারি অব স্টেট হচ্ছেন ব্লিংকেন!

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৫৪ ঘণ্টা, নভেম্বর ২৩, ২০২০
বাইডেন প্রশাসনের সেক্রেটারি অব স্টেট হচ্ছেন ব্লিংকেন! প্রবীণ কূটনীতিক অ্যান্টনি ব্লিংকেন/ ছবি: সংগৃহীত

যুক্তরাষ্ট্রে নতুন প্রেসিডেন্ট শপথ নেবেন ২০২১ সালের ২০ জানুয়ারি। এরমধ্যে নির্বাচনে জয়ী হয়ে দেশ পরিচালনায় নিজের পছন্দমতো প্রশাসনকে সাজাতে কাজ শুরু করে দিয়েছেন জো বাইডেন।

শোনা যাচ্ছে, অভিজ্ঞ কূটনীতিক অ্যান্টনি ব্লিংকেন হতে যাচ্ছেন বাইডেন প্রশাসনের সেক্রেটারি অব স্টেট।

বাইডেন ঘনিষ্ঠ একজনের বরাত দিয়ে সিঙ্গাপুরভিত্তিক সংবাদমাধ্যম চ্যানেল নিউজ এশিয়ার খবরে বলা হয়, বাইডেন প্রশাসনের সেক্রেটারি অব স্টেট হতে চলেছেন অভিজ্ঞ কূটনীতিক অ্যান্টনি ব্লিংকেন।  

এর আগে তিনি ওবামা প্রশাসনের ডেপুটি সেক্রেটারি অব স্টেট এবং ডেপুটি ন্যাশনাল সিকিউরিটি অ্যাডভাইজার হিসেবে দায়িত্ব পালন করেছেন।

ধারণা করা হচ্ছে, সেক্রেটারি অব স্টেট হিসেবে অ্যান্টনি ব্লিংকেনকে নিয়োগের ঘোষণা মঙ্গলবার দেওয়া হবে।

যদিও এ বিষয়ে বাইডেনের ট্রানজিশন টিম ও ব্লিংকেন কোনো মন্তব্য করতে রাজি হননি।

রোববার জো বাইডেন-কমলা হ্যারিস প্রশাসনের হোয়াইট হাউসের হবু চিফ অব স্টাফ রন ক্লেইন জানিয়েছিলেন, মঙ্গলবার বাইডেন তার মন্ত্রিসভার প্রথম গুরুত্বপূর্ণ ব্যক্তির নাম ঘোষণা করতে পারেন।

যুক্তরাষ্ট্রে প্রেসিডেন্ট নির্বাচনে জয়ী হতে হলে প্রয়োজন হয় ২৭০ ইলেকটোরাল ভোট। সম্প্রতি অনুষ্ঠিত নির্বাচনে জো বাইডেন ইলেকটোরাল ভোট পেয়েছে ৩০৬টি। বিপরীতে ট্রাম্প পেয়েছেন ২৩২টি। এতে বেজায় চটেছেন ট্রাম্প। তিনি অভিযোগ এনেছেন, ভোটে কারচুপি হয়েছে। তাই তিনি ফলাফল মেনে নেবেন না। নির্বাচনী ফলকে বিতর্কিত করতে বিভিন্ন অঙ্গরাজ্যে তার পক্ষ থেকে করা হয়েছে মামলাও। ইতোমধ্যে কিছু মামলা খারিজ করা হয়েছে পর্যাপ্ত তথ্যপ্রমাণের অভাবে।

বাংলাদেশ সময়: ১১৫৪ ঘণ্টা, নভেম্বর ২৩, ২০২০
এইচএডি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad
Alexa