ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

জম্মু-কাশ্মীরের যুবকদের দক্ষতা বিকাশে আহ্বান

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪২ ঘণ্টা, নভেম্বর ২০, ২০২০
জম্মু-কাশ্মীরের যুবকদের দক্ষতা বিকাশে আহ্বান

ভারতে নিত্য ধ্যান ধারণার বাইরে এসে জম্মু ও কাশ্মীরের তরুণদের দক্ষতা বৃদ্ধির জন্য বিভিন্ন সুযোগ সুবিধা আরও বাড়ানো এবং উদ্যোক্তা তৈরীর জন্য কর্মকর্তাদের প্রতি আহ্বান জানিয়েছেন ড. সৈয়দ আবিদ রশিদ শাহ।

সম্প্রতি ‘জম্মু ও কাশ্মীরের দক্ষতা উন্নয়ন মিশনে’র ডিরেক্টর হিসাবে দায়িত্ব নেওয়ার পর কর্মকর্তাদের সঙ্গে এক বৈঠকে তিনি এই আহ্বান জানান।

বৈঠকে তিনি এই অঞ্চলের তরুণদের কর্মদক্ষতা বৃদ্ধির জন্য বর্তমানে চালু থাকা সুবিধাগুলো বৃদ্ধি এবং অন্যান্য সুযোগ-সুবিধা সম্পৃক্ত করে সেবা দ্বিগুণ করার কথা বলেন। এছাড়া ভৌগলিক দিক থেকে সুবিধাবঞ্চিত জনগণের দিকে দৃষ্টি দেওয়া এবং সেখানকার যুবদের কর্মসংস্থান ও দক্ষতা বিকাশের ক্ষেত্রে সমতা আনার বিষয়ে পদক্ষেপ নেওয়ার জন্য নির্দেশ দেন।

তিনি বলেন, কর্মদক্ষতা উন্নয়নের অংশ হিসেবে তরুণ স্টেকহোল্ডারদের পরামর্শ এবং বাস্তবায়নের ক্ষেত্রে জেলা ভিত্তিক পদ্ধতি বিবেচনা করা উচিত। এছাড়া তরুণ জনগোষ্ঠীর জন্য আধুনিক এবং সময়ের সাথে সম্পর্কিত দক্ষতা যেমন কম্পিউটার পরিচালনা, থ্রিডি প্রিন্টিং, অ্যাপ তৈরীর মতো বিষয়গুলোকে বিবেচনায় নেওয়া উচিত।

এসময় তিনি জেলা প্রশাসনের ভূমিকার উপর গুরুত্ব আরোপ করে বলেন, তরুণদের দক্ষতা বিকাশে তাদের ভূমিকা অত্যন্ত গুরুত্বপূর্ণ।

সূত্র: আল আরাবিয়া পোস্ট

বাংলাদেশ সময়: ১৭৪০ ঘণ্টা, নভেম্বর ২০, ২০২০
এইচএমএস/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।