ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

কাঁদলেন বাইডেন

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২১৫ ঘণ্টা, নভেম্বর ২০, ২০২০
কাঁদলেন বাইডেন জো বাইডেন

যুক্তরাষ্ট্রের একটি নার্স অ্যাসোসিয়েশনের প্রেসিডেন্টের সঙ্গে ভার্চ্যুয়াল আলাপকালে কাঁদতে দেখা গেছে পরবর্তী দেশটির প্রেসিডেন্ট জো বাইডেনকে।  

উইলমিংটন থিয়েটার থেকে ম্যারি টারনার করোনার সময়ে নিজের এবং সহকর্মীদের অবস্থা বর্ণনার পাশাপাশি, মৃত্যুপথযাত্রী রোগীদের অসহায়ত্বের কথা তুলে ধরেন।

যা শুনে নিজেকে ধরে রাখতে পারেনি বাইডেন।  

খবরের সূত্র রয়টার্স।

নার্স অ্যাসোসিয়েশনের প্রেসিডেন্ট ম্যারি আরও বলেন, মৃত্যু শয্যায় থাকা মানুষ পরিবারকে দেখতে না পেয়ে কেঁদেছে। আমি তাদের হাত ধরে রেখেছি। সেভাবেই বিদায় দিয়েছি।

বাইডেনের সঙ্গে আলাপ করে ম্যারি বলেন, এভাবেই অনেক মানুষ ইনসেনটিভ কেয়ার ইউনিটে (আইসিইউ) মারা গেছেন। আমি ভেন্টিলেটরে থাকা সহকর্মীদের যত্ন নিয়েছি, যারা করোনার সঙ্গে লড়েছেন। এভাবে আমরা অসুস্থ হয়েছি, কারণ হাসপাতাল কিংবা সরকার নিরাপত্তা দেয়নি।

ওই নার্স মার্কিন সংবাদমাধ্যম সিএনএনকে পরে বলেন, আজ বুকটা খুব হালকা লাগছে। এত দিন বাদে কেউ আমাদের কথা শুনলো।

চলতি বছেরর ১৪ ডিসেম্বর যুক্তরাষ্ট্রের ইলেকটোরাল কলেজের বৈঠকে নির্বাচনের চূড়ান্ত ফল ঘোষিত হবে। তারপর ২০ জানুয়ারি পরবর্তী প্রেসিডেন্ট হিসেবে জো বাইডেনের অভিষেক হওয়ার কথা।

বাংলাদেশ সময়: ০২১০ ঘণ্টা, নভেম্বর ২০, ২০২০
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আন্তর্জাতিক এর সর্বশেষ