ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

জম্মু-কাশ্মীরে ৫০০ ক্রীড়া একাডেমিকে ভারতের আর্থিক সহায়তা

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২১ ঘণ্টা, নভেম্বর ১৮, ২০২০
জম্মু-কাশ্মীরে ৫০০ ক্রীড়া একাডেমিকে ভারতের আর্থিক সহায়তা

ভারতে খেলাধূলার আরও উন্নয়নের জন্য দেশটির জম্মু ও কাশ্মীরে ৫০০টি বেসরকারি একাডেমিকে আর্থিক সহায়তা দেওয়ার ঘোষণা দিয়েছে দেশটির ক্রীড়া মন্ত্রী কিরেন রিজিজু।

দেশটির ক্রীড়া মন্ত্রনালয় ২০২০-২১ অর্থবছর থেকে পরবর্তী চার বছরে ‘খেলো ইন্ডিয়া’ স্কিমের মাধ্যমে এই সহায়তা প্রদান করবে একাডেমিগুলোকে।

এই স্কিমের মাধ্যমে প্রশিক্ষিত খেলোয়াড়ের গুণগতমান উন্নয়ন, একাডেমিতে কোচের ব্যবস্থা, খেলার মাঠের মান উন্নয়ন, অবকাঠামো, ক্রীড়া বিজ্ঞানের সুবিধাগুলো নিয়ে কাজ করা হবে। এছাড়া ২০২৮ অলিম্পিকে ভারতের সেরা খেলোয়াড়দের দেওয়ার জন্য ১৪টি বিষয়ে অগ্রাধিকার দিয়ে সেই শাখাগুলোকে প্রথম পর্যায়ের সুবিধা দেওয়া হবে।

এ বিষয়ে দেশটির ক্রীড়ামন্ত্রী কিরেন রিজিজু বলেছেন, দেশের সবচেয়ে প্রত্যন্ত অঞ্চলেও যেন খেলাধুলার প্রতিভা গড়ে তোলা যায়, সেজন্য সরকারের পক্ষ থেকে এই প্রতিষ্ঠানগুলোকে সহায়তা করা জরুরি। দেশের বিভিন্ন অঞ্চলে অনেক ছোট ছোট একাডেমি রয়েছে যারা অ্যাথলেটদের সনাক্ত এবং প্রশিক্ষণে খুব ভাল কাজ করছে। আমরা তাদের সহায্যের মাধ্যমে দেশের ক্রীড়ার উন্নয়ন করতে চাই।

তথ্যসূত্র: ইন্ডিয়া ব্লুমস

বাংলাদেশ সময়: ১৭১৭ ঘণ্টা, নভেম্বর ১৮, ২০২০
এইচএমএস/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।