ঢাকা, মঙ্গলবার, ৫ মাঘ ১৪২৭, ১৯ জানুয়ারি ২০২১, ০৪ জমাদিউস সানি ১৪৪২

আন্তর্জাতিক

নিজের কথা আবার উল্টালেন ট্রাম্প!

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩২ ঘণ্টা, নভেম্বর ১৬, ২০২০
নিজের কথা আবার উল্টালেন ট্রাম্প!

একটু বাঁকা করে হলেও রোববার স্বীকার করেছিলেন যে বাইডেনই নির্বাচনে জিতে গেছেন। কিন্তু ২৪ ঘণ্টা না পেরোতেই নিজের সে কথা উল্টিয়ে আবারও নিজের জয় ঘোষণা করলেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

 

রোববার এক টুইটে ট্রাম্প বলেন, “তিনি (বাইডেন) জিতেছেন কারচুপির নির্বাচনে। আমি কিছুই মেনে নিইনি! আমাদের আরও বহুদূর যেতে হবে। এটা ছিল জালিয়াতিপূর্ণ নির্বাচন। ”

কিন্তু সোমবার আবার নিজের আগের অবস্থানে ফিরে গেলেন ট্রাম্প। টুইটারে লিখলেন,“আমি এই নির্বাচনে জিতেছি। ” 

এর আগেও বেশ কয়েকবার তিনি নিজেকে বিজয়ী ঘোষণা করেন।

নির্বাচনের স্বচ্ছতা নিয়ে মার্কিন গণমাধ্যমে কোনো প্রশ্ন ওঠেনি। কোনো পক্ষের কিংবা নিরপেক্ষ নির্বাচন পর্যবেক্ষকরাও কোনো প্রশ্ন তোলেননি।  

কিন্তু ট্রাম্প শুরু থেকেই বলে আসছেন, নির্বাচনে কারচুপি-জারিয়াতি হয়েছে। নিজের এই দাবির পক্ষে তিনি কোনো প্রশান উত্থাপন করতে পারেননি।  

নির্বাচন নিয়ে আদালতেও গিয়েছিলেন ট্রাম্প। তবে তার অভিযোগ খারিজ হয়ে গেছে।  

প্রাথমিক গণনায় ডেমোক্রেট প্রার্থী জো বাইডেন পপুলার ও ইলেকটোরাল ভোটে জেতার পর বিশ্বনেতারা তাকে শুভেচ্ছা জানিয়েছেন। তিনিও হোয়াইট হাউসে যাওয়ার প্রস্তুতি নিতে শুরু করেছেন।

অন্যদিকে ট্রাম্পের এমন অবস্থানের কারণে যুক্তরাষ্ট্রে সহিংসতার আশঙ্কা বাড়ছে। ট্রাম্প সমর্থকরা বেপরোয়া হয়ে উঠছেন। বোঝা যাচ্ছে তিনি শান্তিপূর্ণভাবে ক্ষমতা হস্তান্তর নাও করতে পারেন।  

গত ৩ নভেম্বর অনুষ্ঠিত প্রেসিডেন্ট নির্বাচনে জো বাইডেন ৩০৬টি ইলেকটোরাল ভোট পেয়েছেন। ট্রাম্প পেয়েছেন ২৩২ ভোট। ২৭০টি ভোট ফেলেই হোয়াইট হাউসের চেয়ারে বসা যায়।  

বাংলাদেশ সময়: ১৯২৫ ঘণ্টা, নভেম্বর ১৬, ২০২০
নিউজ ডেস্ক

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad
Alexa