ঢাকা, মঙ্গলবার, ৫ মাঘ ১৪২৭, ১৯ জানুয়ারি ২০২১, ০৪ জমাদিউস সানি ১৪৪২

আন্তর্জাতিক

জর্জিয়ায় জয়ের পর বাইডেনের ইলেকটোরাল ভোট হলো ৩০৬

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২৭ ঘণ্টা, নভেম্বর ১৪, ২০২০
জর্জিয়ায় জয়ের পর বাইডেনের ইলেকটোরাল ভোট হলো ৩০৬ জো বাইডেন

যুক্তরাষ্ট্রের ৪৬তম প্রেসিডেন্ট হওয়ার পথে আরও একটি সুখবর পেলেন জো বাইডেন। আগেই ট্রাম্পকে পেছনে ফেলে প্রয়োজনীয় ইলেকটোরাল ভোট নিশ্চিত করেছেন।

জর্জিয়ার ফল তাকে আরও এগিয়ে দিয়েছে। এখন তার ভোট সংখ্যা হলো ৩০৬, আর ট্রাম্পের ২৩২। এর আগে ২০১৬ সালে যখন ট্রাম্প প্রেসিডেন্ট হয়েছিলেন তখন তিনিও পেয়েছিলেন ৩০৬ ইলেকটোরাল ভোট।

যুক্তরাষ্ট্রের গণমাধ্যমের বরাত দিয়ে এমন আভাসের কথা জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্য এনডিটিভি।

খবরে বলা হয়, রিপাবলিকান অধ্যুষিত হিসেবে পরিচিত জর্জিয়ায় বাইডেনের জয় নিশ্চিত বলে ধরা হচ্ছে। জর্জিয়ায় ইলেকটোরাল ভোটের সংখ্যা ১৬টি। ফলে ভোট গণনা শেষে বাইডেনের ঝুলিতে পড়লো ৩০৬টি ইলেকটোরাল ভোট। ১৯৯২ সালের পর এ অঙ্গরাজ্যে কোনো ডেমোক্র্যাট প্রেসিডেন্ট প্রার্থী জয় পেলেন। অপরদিকে ট্রাম্প নর্থ ক্যারোলিনায় জয় পাওয়ার পর তার ইলেকটোরাল ভোট দাঁড়িয়েছে ২৩২-এ।

প্রেসিডেন্ট নির্বাচনে ২৭০টি ইলেকটোরাল ভোট পাওয়ার পর জো বাইডেনকে যুক্তরাষ্ট্রের গণমাধ্যমে বিজয়ী হিসেবে ঘোষণা করা হয়। এরপর থেকেই তিনি বিশ্বনেতাদের শুভেচ্ছায় সিক্ত হচ্ছেন।

এর আগে ২০১৬ সালের নির্বাচনে ট্রাম্প পেয়েছিলেন ৩০৬ ইলেকটোরাল ভোট। আর সেসময় হিলারি ক্লিনটন পেয়েছিলেন ২৩২ ইলেকটোরাল ভোট।  

বাংলাদেশ সময়: ১৪২৭ ঘণ্টা, নভেম্বর ১৪, ২০২০
এইচএডি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad
Alexa