ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

ভারতে বিনিয়োগের জন্য বিশ্ব নেতাদের মোদীর আহবান

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৫৮ ঘণ্টা, নভেম্বর ১১, ২০২০
ভারতে বিনিয়োগের জন্য বিশ্ব নেতাদের মোদীর আহবান

আর্থিক খাতে বিশ্বে শ্রেষ্ঠ হতে যা যা প্রয়োজন তা ভারত সরকার করবে বলে মন্তব্য করেছেন ভারতীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। একইসঙ্গে দেশে বিনিয়োগের জন্য বিশ্বের বিনিয়োগকারীদেরও বিশেষভাবে আহবান জানিয়েছেন তিনি।

সম্প্রতি বিশ্বের বিভিন্ন শীর্ষস্থানীয় নেতা এবং ব্যবসায়িক মহলের সঙ্গে ভার্চুয়াল গ্লোবাল ইনভেস্টর গোলটেবিল আয়োজনে নরেন্দ্র মোদী এ আহবান জানান। একইসাথে গত ছয় বছরে গৃহীত বিভিন্ন পদক্ষেপের পাশাপাশি করোনা মহামারীতে সরকারের সংস্কারমূলক পদক্ষেপের কথাও উল্লেখ করেন তিনি।

নরেন্দ্র মোদী বিনিয়োগকারীদের উদ্দেশ্যে বলেন, ভারত হলো সেই জায়গা যেখানে নির্ভরতার সাথে লাভ পাওয়া যায়। একইসঙ্গে গণতন্ত্রকে সঙ্গে নিয়ে কাজ করা, ব্যবসায়িক স্থায়িত্বসহ স্থিতিশীলতা ও ব্যবসায়িক প্রবৃদ্ধির অনন্য স্থান ভারত। কেননা ভারতের উন্নয়ন বিশ্বের অর্থনৈতিক পুনরুত্থানে অনুঘটক হওয়ার সম্ভাবনা রাখে।

তিনি বলেন, ভারতের যে কোন অর্জন বিশ্বের উন্নয়ন বহুগুণে প্রভাব ফেলে। ভারত বিশ্ব অর্থনৈতিক ব্যবস্থাকে স্থিতিশীল করতে বড় ভূমিকা রাখে। তাই এখনই সময় ভারতকে আরো সামনের দিকে এগিয়ে নেওয়ার। এজন্য যা যা করা প্রয়োজন, ভারক সরকার তা করবে।

ব্যবসায়ীদের নিরাপত্তা এবং বিনিয়োগকারীদের বিষয়ে তিনি সচেতন বলেও উল্লেখ করেন মোদী। ইতিমধ্যে এ বিষয়ে মাস্টারপ্ল্যানও তৈরি করা হয়েছে বলে জানান তিনি।

বাংলাদেশ সময়: ০৭৫৮ ঘণ্টা, নভেম্বর ১১, ২০২০
এইচএমএস/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।