ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

বাইডেন-কমলাকে ট্রুডোর অভিনন্দন 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০০১ ঘণ্টা, নভেম্বর ৮, ২০২০
বাইডেন-কমলাকে ট্রুডোর অভিনন্দন  সমর্থকদের সঙ্গে বাইডেনের উল্লাস

ঢাকা: দেশটির বর্তমান এবং পরাজিত প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ফলাফল মানুক আর নাই মানুক বিভিন্ন রাষ্ট্রপ্রধান এবং বিশ্বনেতাদের কাছ থেকে শুভেচ্ছা বার্তা পেতে শুরু করেছেন বাইডেন ও কমলা। এরই মধ্যে মার্কিন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট পদে জো বাইডেন এবং ভাইস প্রেসিডেন্ট পদে কমলা হ্যারিসের বিজয় উপলক্ষে অভিনন্দন জানিয়ে শুভেচ্ছা বার্তা দিয়েছেন কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো।

 

বাইডেন ও কমলাকে শুভেচ্ছা জানিয়ে ফেসবুকে বার্তা দেন জাস্টিন ট্রুডো। জাস্টিন বলেন, আমাদের দুই দেশ ঘনিষ্ঠ বন্ধু, অংশীদার এবং মিত্র। আমাদের এমন একটি সম্পর্ক রয়েছে যা আন্তর্জাতিক প্রেক্ষাপটে খুবই গুরুত্বপূর্ণ আমি আপনাদের (বাইডেন ও কমলা) সঙ্গে কাজ করতে মুখিয়ে রয়েছি।

ইতোমধ্যে দেশজুড়ে বিভিন্ন স্থানে ডেমোক্রেট সমর্থকেরা সড়কে এসে উল্লাস প্রকাশ করছেন। হোয়াইট হাউসের বাইরে ডেমোক্রেট সমর্থকেরা বিজয় উল্লাসে মোটর শোভাযাত্রা করেছেন।

প্রসঙ্গত, মার্কিন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট পদে বিজয়ী হতে প্রয়োজনীয় ২৭০ ইলেকটোরাল ভোটের মধ্যে ২৮৪ ভোট পেয়ে দেশটির ৪৬তম প্রেসিডেন্ট নির্বাচিত হয়েছেন জো বাইডেন। এরপর নেভাদা অঙ্গরাজ্যের ফলাফল প্রকাশিত হলে আরও ৬টি ইলেকটোরাল কলেজ পেয়ে ২৯০ তে ঠেকেছেন বাইডেন। ধারণা করা হচ্ছে জর্জিয়া জয়ের মধ্যে দিয়ে মোট ৩০৬ ইলেকটোরাল কলেজ ভোট অর্জন করবেন বাইডেন।


বাংলাদেশ সময়: ২৩৫৮ ঘণ্টা, নভেম্বর ০৭, ২০২০

এসএইচএস/এসআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আন্তর্জাতিক এর সর্বশেষ