ঢাকা, মঙ্গলবার, ১১ কার্তিক ১৪২৭, ২৭ অক্টোবর ২০২০, ০৯ রবিউল আউয়াল ১৪৪২

আন্তর্জাতিক

২০২১-র এপ্রিলের মধ্যে প্রত্যেক আমেরিকান পাবেন করোনার টিকা 

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩১৯ ঘণ্টা, সেপ্টেম্বর ১৯, ২০২০
২০২১-র এপ্রিলের মধ্যে প্রত্যেক আমেরিকান পাবেন করোনার টিকা 

২০২১ সালের এপ্রিলের মধ্যে প্রত্যেক আমেরিকানকে টিকা দেওয়ার জন্য পর্যাপ্ত করোনা ভাইরাস ভ্যাকসিন সরবরাহ করার ঘোষণা দিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

ভ্যাকসিনের তৃতীয় ও চূড়ান্ত পর্যায়ের ট্রায়াল শেষে দেশটির সেনা সদস্যরা ভ্যাকসিন বিতরণ শুরু করবে বলে জানিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট।

এ খবর জানায় আন্তর্জাতিক সংবাদ মাধ্যম আরটি, রয়টার্স।

ট্রাম্প শুক্রবার প্রেস ব্রিফিংয়ে সাংবাদিকদের বলেন, তিনটি ভ্যাকসিনের পরীক্ষা ইতোমধ্যে চূড়ান্ত পর্যায়ে রয়েছে। মার্কিন চিকিৎসক ও বিজ্ঞানীরা গত জানুয়ারি থেকে ভ্যাকসিনের জন্য দিন-রাত কাজ করছেন।

হোয়াইট হাউস করোনা ভাইরাস টাস্কফোর্সের সদস্য ডা. স্কট অ্যাটলাস ট্রাম্পের কাছে ভ্যাকসিন নিয়ে সুনির্দিষ্ট বিবরণ দিয়েছেন।

এতে তিনি বলেছেন, এপ্রিলের মধ্যে প্রত্যেক আমেরিকান, যিনি টিকা দিতে চান তাদের ভ্যাকসিন দেওয়ার সক্ষমতা থাকবে। এটি অবশ্যই বাধ্যতামূলক টিকা নয়। যারা স্বেচ্ছায় নিতে চায় শুধু তাদের জন্য।

যুক্তরাষ্ট্রের নির্বাচন সামনে রেখে ট্রাম্প ও বিরোধী রাজনৈতিক শিবিরে সবার জন্য ভ্যাকসিনের সরবরাহ নিয়ে তুমুল বিতর্কের মধ্যে এই ঘোষণা দিল হোয়াইট হাউজ।

বাংলাদেশ সময়: ০৩১৮ ঘণ্টা, সেপ্টেম্বর ১৯, ২০২০
এমআইএইচ/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa