ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

‘তাড়ি খেলে ১৫টি রোগ সারে’

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৬ ঘণ্টা, সেপ্টেম্বর ২, ২০২০
‘তাড়ি খেলে ১৫টি রোগ সারে’

তাল গাছ থেকে তৈরি করা তাড়ি নিয়ম করে প্রতিনিয়ত পান করলে ১৫টি রোগ দূরে রাখা সম্ভব। এমনকি ক্যান্সার প্রতিরোধ করাও সম্ভব! এমনই আজক টোটকা দিয়েছেন ভারতের তেলেঙ্গানা রাজ্যের আবগারি বিষয়ক মন্ত্রী ভি শ্রীনিবাস গৌড়।

দেশটির সংবাদ মাধ্যমের খবরে বলা হয়েছে, গত রোববার জনগাও জেলার রঘুনাথপল্লী ব্লকের মান্দালাগুদেম গ্রামে স্বাধীনতা সংগ্রামী সারওয়াই পাপান্নার একটি মূর্তি উন্মোচন করতে গিয়ে তালগাছের ঔষধি গুণ ব্যাখ্যা করতে গিয়ে এমন মন্তব্য করেছেন শ্রীনিবাস গৌড়।

তিনি বলেছেন, তালগাছ থেকে তৈরি তাড়ি কম করে ১৫টি রোগ সারাতে সক্ষম। এমনকি তাড়ি রোজ খেলে ক্যান্সারও সেরে যায়। একটা সময়ে একে গরিব মানুষের মদ হিসেবে খাটো চোখে দেখা হতো, কিন্তু মার্সিডিজ বেনজ চড়ে ঘুরে বেড়ানো মানুষও তাড়ি খেতে উৎসাহিত বোধ করেন।

ভারতীয় এই মন্ত্রী জানান, আগামী দিনে তেলেঙ্গানা সরকার তাড়ি নিয়ে আলাদা কিছু পরিকল্পনার কথা ভাবছে। ইতোমধ্যে শ্রীনিবাস গৌড়র এমন মন্তব্য সামাজিক মাধ্যমে ভাইরাল হয়েছে। চলছে নানা আলোচনা সমালোচনা।

এর আগেও তাড়ি খাওয়ার সুফল এবং গুণাগুণ সম্পর্কে নানা মঞ্চে ফলাও প্রচার করেছেন গৌড়। এমনকি করোনা মহামারির দিনগুলিতে মদ পাওয়া যখন সমস্যা হয়ে দাঁড়িয়েছে, তখনও তিনি মানুষকে তাড়ি খেয়ে দেখতে বলেছেন। সূত্র: জি নিউজ

বাংলাদেশ সময়: ১৯৪২ ঘণ্টা, সেপ্টেম্বর ২, ২০২০
নিউজ ডেস্ক

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।