ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

আন্তর্জাতিক

ভারতীয় সেনাবাহিনীর উদ্যোগে চাকরি পেল ৯ কাশ্মীরি যুবক

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২২ ঘণ্টা, সেপ্টেম্বর ২, ২০২০
ভারতীয় সেনাবাহিনীর উদ্যোগে চাকরি পেল ৯ কাশ্মীরি যুবক

উত্তর কাশ্মীরের জেলা কুপওয়ারার শিক্ষিত বেকার যুবকদের জন্য ক্যারিয়ার বাছাই বিষয়ক পরামর্শ এবং জব ফেয়ারের আয়োজন করেছে ভারতীয় সেনাবাহিনী। অনুষ্ঠান শেষে নয়জন কাশ্মীরি যুবক সম্মানজনক চাকরিও পেয়েছে।

কুপওয়ারা জেলার লোলাব উপত্যকার যুবকদের সঙ্গে পরামর্শ সভায় বিশেষজ্ঞরা নিবিড় আলোচনা করেন এবং তাদের মর্যাদা ও শান্তিপূর্ণ জীবনের গুরুত্ব ব্যাখ্যা করেন।

কাশ্মীরি ওই যুবকদের সম্মানজনক চাকরি পেতে বিভিন্ন দক্ষতা উন্নয়ন কেন্দ্র, এনজিও এবং সিভিল এজেন্সির সঙ্গে যোগাযোগ করিয়ে দেয় ভারতীয় সেনাবাহিনী।

২৮ আরআর-এর সিও কর্নেল রাজকুমার মহাজনের সভাপতিত্বে অনুষ্ঠানে লোলাব উপত্যকার বিভিন্ন শ্রেণিপেশার অধিবাসীরা অংশ নেন। অনুষ্ঠানে নয় যুবককে কাশ্মীর উপত্যকার হোটেল শিল্প, পেট্রোলিয়াম ও পর্যটন শিল্পের মতো বিভিন্ন খাতে চাকরির প্রস্তাব দেয় এজেন্সিগুলি। অনুষ্ঠান আয়োজনে সহযোগিতা করে এনজিও সংস্থা ইনিশিয়েটিভ ফর পিস অ্যান্ড ডেভলপমেন্ট।

সংবাদ সংস্থা এএনআই’কে কর্নেল রাজকুমার মহাজন বলেন, উপত্যকায় শান্তি বজায় রাখতে আমরা নয় যুবককে ভারতজুড়ে হোটেল শিল্প, পেট্রোল পাম্প ও তুলা শিল্পের মতো বিভিন্ন খাতে চাকরি দিয়েছি। এই চাকরি তাদের পরিবার নিয়ে সচ্ছল জীবনযাপনে সহায়তা করবে।

চাকরি পাওয়া যুবকদের পরিবার ভারতীয় সেনাবাহিনীর এই প্রচেষ্টার প্রশংসা করে কৃতজ্ঞতা প্রকাশ করেছে। অনুষ্ঠানে উপস্থিত গণ্যমান্য ব্যক্তিরাও ভারতীয় সেনাবাহিনীর গৃহীত উদ্যোগের প্রশংসা করেন এবং সেনাবাহিনীকে নিয়মিত এ ধরনের আয়োজনের অনুরোধ জানান।

চাকরিপ্রাপ্ত এক যুবক বলেন, ভারতীয় সেনাবাহিনীর কাছে আমরা খুবই কৃতজ্ঞ যে, তারা আমাদের দারুণ সুযোগ দিয়েছে। আমাদের মতো পরিবারের সদস্যদের জন্য এমন সুযোগ দুর্লভ। চাকরির এই সুযোগ আমাদের পরিবারকে উন্নত করতে সহায়তা করবে।

ব্লক উন্নয়ন কাউন্সিলের সদস্য খুরশিদ মালিক কাশ্মীরের যুবকদের জন্য এমন সুযোগ দেওয়ার জন্য ভারতীয় সেনাবাহিনীকে ধন্যবাদ জানান।

এএনআই’র সঙ্গে আলাপকালে তিনি বলেন, সত্যিই এটা দুর্দান্ত উদ্যোগ। সেনাবাহিনী আমাদের যুবকদের একটি সুন্দর জীবনযাপন করার সুযোগ দিয়েছে। আমি অত্যন্ত কৃতজ্ঞ।

সূত্র: এএনআই

বাংলাদেশ সময়: ১৮১৪ ঘণ্টা, সেপ্টেম্বর ০২, ২০২০
এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।