ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

আন্তর্জাতিক

ফের সব গুঞ্জন উড়িয়ে প্রকাশ্যে এলেন কিম

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৮ ঘণ্টা, আগস্ট ২৬, ২০২০
ফের সব গুঞ্জন উড়িয়ে প্রকাশ্যে এলেন কিম কিম জং উন, ছবি: সংগৃহীত

বেশ কয়েকদিন ধরে আবারও গুঞ্জন চলছিল, উত্তর কোরিয়া নেতা কিম জং উন মারা গেছেন, বা কোমায় আছেন, রাষ্ট্র ক্ষমতার দায়িত্ব পেতে যাচ্ছেন তার বোন কিম ইয়ো জং। কিন্তু না, তিনি বরাবরের মতো এবারও সব গুঞ্জন উড়িয়ে দিয়ে মিটিংয়ে এসে হাজির হয়েছেন।

বুধবার (২৬ আগস্ট) বিবিসি জানিয়েছে, মঙ্গলবার (২৫ আগস্ট) দলের পলিটব্যুরো বৈঠকে প্রকাশ্যে আসেন কিম জং উন। এসময় তিনি করোনা ভাইরাস মহামারি ও ধেয়ে আসা সম্ভাব্য টাইফুন ‘বাভি’ মোকাবিলার জন্য প্রস্তুতি নিতে দেশের সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে নির্দেশ দিয়েছেন।

উত্তর কোরিয়ার রাষ্ট্রীয় সংবাদমাধ্যমকে উদ্ধৃত করে বিবিসি জানায়, পলিটব্যুরো বৈঠকে হাজির হয়ে কিমকে সিগারেট টানতে দেখা গেছে। তিনি মনে করেন, ‘ভয়ঙ্কর এ ভাইরাস’ ঠেকাতে রাষ্ট্রীয় প্রচেষ্টায় খানিক ঘাটতি আছে।

এর আগে গত শুক্রবার দক্ষিণ কোরিয়ার কূটনীতিক চ্যাং সং-মিন দাবি করেন, চীনের অজ্ঞাত একটি সূত্র তাকে জানিয়েছে, কিম ‘কোমায় আছেন’। তবে তার এখনও মৃত্যু হয়নি। এরপর কয়েকদিন ধরে নিউইয়র্ক পোস্ট, ফক্স নিউজ, মিররসহ বিভিন্ন আন্তর্জাতিক সংবাদমাধ্যমে খবর আসে ‘কিমের স্বাস্থ্য ভালো নেই। মৃত্যু হয়ে থাকতে পারে তার’।

বাংলাদেশ সময়: ১৬৫৯ ঘণ্টা, আগস্ট ২৬, ২০২০
টিএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।