ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

দ. সুদানে নগদ অর্থ নিয়ে কার্গো প্লেন বিধ্বস্ত, নিহত ১৭

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩০ ঘণ্টা, আগস্ট ২২, ২০২০
দ. সুদানে নগদ অর্থ নিয়ে কার্গো প্লেন বিধ্বস্ত, নিহত ১৭ বিধ্বস্ত কার্গো প্লেন, ছবি: সংগৃহীত

দক্ষিণ সুদানে নগদ অর্থসহ বিভিন্ন মালামাল বহনকারী একটি কার্গো প্লেন বিধ্বস্ত হয়েছে। এতে অন্তত ১৭ জন নিহত হয়েছেন।

শনিবার (২২ আগস্ট) স্থানীয় সময় সকাল ৯টার দিকে এ ঘটনা ঘটে বলে জানিয়েছে সংবাদ সংস্থা এএনআই।

প্রত্যক্ষদর্শীদের বরাত দিয়ে চীনের বার্তা সংস্থা সিনহুয়া জানিয়েছে, সাউথ-ইস্ট অ্যাভিয়েশনের প্লেনটি বিধ্বস্ত হয়েছে রাজধানী জুবার অদূর থেকে উড্ডয়নের কিছুক্ষণের মধ্যেই।

বিমানবন্দরের পরিচালক কুর কুওল দুর্ঘটনার বিষয়টি নিশ্চিত করেছেন। তবে নিহত সংখ্যা সম্পর্কে কোনো মন্তব্য করেননি। তিনি বলেন, প্লেনটি এনজিও কর্মীদের বেতনের নগদ অর্থ, পাশাপাশি খাদ্য, যানবাহন ও খুচরা যন্ত্রাংশ পরিবহন করছিল।

প্রত্যক্ষদর্শীরা সিনহুয়াকে জানিয়েছে, প্লেনটি বিধ্বস্ত হওয়ার পর আশপাশে থাকা স্থানীয় লোকেরা নগদ এ অর্থ সংগ্রহে ঝাঁপিয়ে পড়েছিলেন।

সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়া ছবিতে দেখা গেছে, প্লেনটি ভেঙে একদম বিধ্বস্ত হয়ে গেছে। একইসঙ্গে আগুনে পুড়ে অধিকাংশই নাই হয়ে গেছে।

সহকারী অধ্যাপক জোসেফ মায়োম জানিয়েছেন, নিহতদের মধ্যে ১৫ জন যাত্রী এবং দুইজন ক্রু ছিলেন। যখন এদের একজনকে গুরুতর অবস্থায় হাসপাতালে নেওয়া হচ্ছিল, তখনই তিনি জোসেফকে এ তথ্য দিয়েছিলেন।

বাংলাদেশ সময়: ২০২৫ ঘণ্টা, আগস্ট ২২, ২০২০
টিএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।