ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

পাকিস্তানে রাষ্ট্রীয় সন্ত্রাসের বিরুদ্ধে সিন্ধুবাসীর বিক্ষোভ

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৯ ঘণ্টা, আগস্ট ২২, ২০২০
পাকিস্তানে রাষ্ট্রীয় সন্ত্রাসের বিরুদ্ধে সিন্ধুবাসীর বিক্ষোভ প্রতীকী ছবি

পাকিস্তানের সিন্ধু প্রদেশে গুম হওয়ার ঘটনা বাড়তে থাকায় মধ্যে শহীদ বেহাজির আবাদ জেলার কাজী আহমেদ শহরের মানুষ রাষ্ট্রীয় সন্ত্রাস ও বর্বরতার বিরুদ্ধে আওয়াজ তুলতে রাস্তায় নামেন।

বিক্ষোভকারীরা সিন্ধুতে রাজনৈতিক কর্মীদের গুম হওয়া বন্ধ করার দাবিতে ব্যানার হাতে রাস্তায় নেমে বিক্ষোভ করেন।

‘সিন্ধুতে রাষ্ট্রীয় সন্ত্রাসবাদ, ফ্যাসিবাদ ও বর্বরতা বন্ধ করুন’— স্লোগানটি এসময় রাস্তাজুড়ে শোনা যায়।  বিক্ষোভে নারী ও শিশুরাও যোগ দেয়।

সিন্ধু ন্যাশনাল ভয়েস গুম হওয়া মানুষের দীর্ঘ তালিকা দেয় যেখানে নবাব মোহর, আসলাম মাহেরি, আইজাজ গহো এবং হাফিজ পীরজাদোসহ অনেক রাজনৈতিক কর্মী ছিলেন। তাদের মধ্যে অনেকেই জে সিন্ধ মুত্তাহিদা মাহাজ জেএসএমএমের সঙ্গে জড়িত ছিলেন। এটি বিচ্ছিন্নতাবাদী একটি রাজনৈতিক দল, যা পাকিস্তান থেকে ‘সিন্ধুদেশ’ বিচ্ছিন্ন হওয়ায় বিশ্বাসী।

জার্মানিতে নির্বাসনে থাকা জেএসএমএমের চেয়ারম্যান শফি বুরফাতকে বলেন, ‘পাকিস্তানের আইএসআই ও সেনাবাহিনীর হাতে অপহৃত রাজনৈতিক কর্মীদের নিরাপদ মুক্তির জন্য এ সমাবেশের আয়োজন করা হয়। সমাবেশ চলাকালীন সাতজন বিক্ষোভকারীকে গোয়েন্দা সংস্থাগুলো তুলে নিয়েছে। ’

বাংলাদেশ সময়: ১৫৩৯ ঘণ্টা, আগস্ট ২২, ২০২০
নিউজ ডেস্ক

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad