ঢাকা, বুধবার, ৮ আশ্বিন ১৪২৭, ২৩ সেপ্টেম্বর ২০২০, ০৪ সফর ১৪৪২

আন্তর্জাতিক

বৈরুত বিস্ফোরণ: গৃহহীন দুই লাখেরও বেশি মানুষ

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৪ ঘণ্টা, আগস্ট ৫, ২০২০
বৈরুত বিস্ফোরণ: গৃহহীন দুই লাখেরও বেশি মানুষ

লেবাননের রাজধানী বৈরুতে ভয়াবহ বিস্ফোরণের ঘটনায় দুই লাখের বেশি মানুষ গৃহহীন হয়েছে পড়েছেন। এসব গৃহহীনদের থাকার জায়গার পাশাপাশি খাবার সরবরাহ করছে বৈরুত গভর্নর।

বুধবার (৫ আগস্ট) দেশটির কর্তৃপক্ষের বরাত দিয়ে এ তথ্য জানিয়েছে জানিয়েছে কাতারভিত্তিক সংবাদমাধ্যম আলজাজিরা।

খবরে বলা হয়, দেশটির রাষ্ট্রপতি মিশেল আউন মন্ত্রিসভার এক জুরুরি বৈঠকে সবাইকে সহযোগিতার আহ্বান জানিয়েছেন। বৈরুতের গভর্নর মারওয়ান আব্বৌদ বলেন, দুই থেকে আড়াই লাখের মানুষ বাড়িঘর হারিয়েছেন। তাদের খাদ্য ও আশ্রয় দেওয়ার কাজ করছে কর্তৃপক্ষ।

অন্যদিকে, বিস্ফোরণে বাংলাদেশের অন্তত তিনজন নাগরিক নিহত এবং প্রায় ৬০ জন আহত হয়েছেন। এছাড়া বাংলাদেশ নৌবাহিনীর ২১ সদস্য আহত হয়েছেন। হতাহতদের বিষয়ে খোঁজ-খবর নিচ্ছে বাংলাদেশ দূতাবাস। এ বিষয়ে হেল্পলাইন চালু করেছে লেবাননের বাংলাদেশ দূতাবাস। বাংলাদেশিদের হতাহতের খবর জানাতে হেল্পলাইনে যোগাযোগের অনুরোধ করা হয়েছে।

মঙ্গলবার (৪ আগস্ট) স্থানীয় সময় সন্ধ্যায় মারাত্মক বিস্ফোরণে কেঁপে ওঠে গোটা বৈরুত। এ ঘটনায় প্রায় শতাধিক নিহত এবং ৪ হাজার জন আহত হয়েছেন। আহতদের অনেকের অবস্থা আশঙ্কাজনক। মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করছে কর্তৃপক্ষ।

বাংলাদেশ সময়: ১৫৫৫ ঘণ্টা, আগস্ট ০৫, ২০২০
ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa