ঢাকা, বৃহস্পতিবার, ৯ আশ্বিন ১৪২৭, ২৪ সেপ্টেম্বর ২০২০, ০৫ সফর ১৪৪২

আন্তর্জাতিক

ইমরানের বিরুদ্ধে কথা বলে তালেবান হুমকির মুখে পিপিপি প্রধান

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৪ ঘণ্টা, জুলাই ২১, ২০২০
ইমরানের বিরুদ্ধে কথা বলে তালেবান হুমকির মুখে পিপিপি প্রধান পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান ও বিলাওয়াল ভুট্টো জারদারি, ছবি: সংগৃহীত

পাকিস্তানের জঙ্গি সংগঠন তেহরিক-ই-তালেবানের (টিটিপি) সাবেক মুখপাত্র এহসানউল্লাহ এহসানের বিরুদ্ধে দ্রুত ব্যবস্থা গ্রহণ এবং মামলা দায়ের করার জন্য দেশটির কেন্দ্র সরকারের কাছে দাবি জানিয়েছে সিন্ধুর কৃষিমন্ত্রী মুহাম্মদ ইসমাইল রাহু।

সম্প্রতি দেশটির বিরোধী দলীয় নেতা বিলাওয়াল ভুট্টো জারদারিকে সন্ত্রাসী হুমকি দেওয়ার পরে তিনি এ দাবি জানিয়েছেন।

বিলাওয়াল ভুট্টো পাকিস্তান পিপলস পার্টির (পিপিপি) চেয়ারপারসন।

পাকিস্তান ভিত্তিক সংবাদমাধ্যম এক্সপ্রেস ট্রিবিউন জানিয়েছে, এহসান পরিচালিত একটি টুইটার অ্যাকাউন্ট থেকে বিলাওয়াল ভুট্টোকে হত্যার হুমকি দেওয়া হয়েছে। এতে বলা হয়েছে, বিলাওয়াল ভুট্টোকেও তার প্রয়াত মা বেনজির ভুট্টোর মতো পরিণতির মুখোমুখি হতে হবে।

২০০৭ সালের ২৭ জানুয়ারি ১৫ বছর বয়সী এক কিশোরের আত্মঘাতী বোমা হামলায় নিহত হন পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী বেনজির ভুট্টো। রাওয়ালপিন্ডিতে নির্বাচনী জনসভা শেষ করে বেনজির ভুট্টো যখন গাড়ির দিকে যাচ্ছিলেন, তখন বিলাল নামের ওই কিশোর তাকে গুলি করে এবং আত্মঘাতী হামলা চালায়।

দেশটির জাতীয় সংসদে প্রধানমন্ত্রী ইমরান খানকে ‘একজন সন্ত্রাসবাদী শহীদ’ বলা নিয়ে সমালোচনা করেছিলেন বিলাওয়াল ভুট্টো। আবার সেই বক্তব্য টুইট করেছিল তার দলের মিডিয়া উইং। মূলত সেই সমালোচনা পোস্টের জবাবে বিলাওয়াল ভুট্টোকে এই হুমকি দেওয়া হয়েছে।

এই হুমকির প্রতিবাদ জানিয়ে রাহু বলেন, বিলাওয়াল ভুট্টোর যদি কিছু হয়, তাহলে প্রধানমন্ত্রীকে এর দায় নিতে হবে। পর্যালোচনা করতে হবে, পিপিপি চেয়ারপারসন প্রধানমন্ত্রীর বিরুদ্ধে কথা বলেছিলেন। কিন্তু তিনি হুমকি পেয়েছেন এহসানউল্লাহর কাছ থেকে।

এছাড়া ইসলামাবাদ বা প্রধানমন্ত্রীর বাসভবন বনি গালা থেকেও এখন পর্যন্ত এই হুমকির প্রতিবাদ করা হয়নি বলেও জানিয়েছেন মুহাম্মদ ইসমাইল রাহু।

বাংলাদেশ সময়: ১৮৪০ ঘণ্টা, জুলাই ২১, ২০২০
টিএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa