ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

জম্মু-কাশ্মীরে বন্দুকযুদ্ধে ৬ বিচ্ছিন্নতাবাদী নিহত

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫৩ ঘণ্টা, জুলাই ১৮, ২০২০
জম্মু-কাশ্মীরে বন্দুকযুদ্ধে ৬ বিচ্ছিন্নতাবাদী নিহত

ভারতশাসিত জম্মু-কাশ্মীরে ২৪ ঘণ্টারও কম সময়ের ব্যবধানে পৃথক ২ বন্দুকযুদ্ধে ৬ বিচ্ছিন্নতাবাদী নিহত হয়েছেন বলে জানিয়েছে কর্তৃপক্ষ। 

শনিবার (১৮ জুলাই) ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির প্রতিবেদন থেকে এ তথ্য জানা যায়।  

ভারতীয় পুলিশের বরাত দিয়ে খবরে বলা হয়, শনিবার ভোরের দিকে শোপিয়ান জেলার আমশিপোরা গ্রামে সন্ত্রাসবিরোধী এক অভিযানকালে বন্দুকযুদ্ধে ৩ বিচ্ছিন্নতাবাদী নিহত হন।

   

পুলিশ জানায়, আমশিপোরায় বিচ্ছিন্নতাবাদীরা অবস্থান নিয়েছে, এমন তথ্যের ভিত্তিতে সেনাবাহিনীর ওই অভিযান চালানো হয়। সে সময় তারা নিরাপত্তা বাহিনীর সদস্যদের লক্ষ্য করে গুলি ছোড়ে। সেনারাও পাল্টা গুলি চালালে ৩ বিচ্ছিন্নতাবাদী নিহত হন।  

এদিকে এর আগে ২৪ ঘণ্টারও কম সময়ের ব্যবধানে শুক্রবার (১৯ জুলাই) কুলগাম অঞ্চলে আরো একটি অভিযান পরিচালনা করে নিরাপত্তা বাহিনী। সে সময় বন্দুকযুদ্ধে চরমপন্থী বিচ্ছিন্নতাবাদী সংগঠন জইশ-ই-মোহাম্মদের এক জ্যেষ্ঠ নেতাসহ ৩ জন নিহত হন বলে পুলিশের পক্ষ থেকে জানানো হয়েছে।   

জইশ-ই-মোহাম্মদের নিহত ওই নেতা এর আগে নিরাপত্তা বাহিনীর ওপর অনেক হামলা চালানোর জন্য দায়ী বলে উল্লেখ করে পুলিশ। তিনি বিস্ফোরক বিশেষজ্ঞ ছিলেন বলেও জানায় তারা।  

এদিকে নাগনাদ-চিমার অঞ্চলে সন্ত্রাসবিরোধী আরেক অভিযানে ৩ ভারতীয় সেনা আহত হয়েছেন বলে খবরে জানানো হয়।  

সূত্র জানায়, বিচ্ছিন্নতাবাদীরা বাৎসরিক অমরনাথ তীর্থ যাত্রায় আক্রমণের পরিকল্পনা করছেন বলে খবর রয়েছে।  

বাংলাদেশ সময়: ১৩৫২ ঘণ্টা, জুলাই ১৮, ২০২০ 
এইচজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আন্তর্জাতিক এর সর্বশেষ