ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

আন্তর্জাতিক

পাকিস্তানে প্লেন বিধ্বস্ত: নিহত ৯৭

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৩৫ ঘণ্টা, মে ২৩, ২০২০
পাকিস্তানে প্লেন বিধ্বস্ত: নিহত ৯৭

পাকিস্তানের করাচিতে একটি যাত্রীবাহী প্লেন বিধ্বস্ত হওয়ার ঘটনায় মৃতের সংখ্যা বেড়ে ৯৭ জনে দাঁড়িয়েছে। এর আগে ৮০ জনের মৃত্যুর খবর জানা যায়। বিষয়টি নিশ্চিত করেছেন স্থানীয় সংবাদমাধ্যম ডন। পাকিস্তান ইন্টারন্যাশনাল এয়ারলাইন্সের (পিআইএ) ফ্লাইটটি লাহোর থেকে যাত্রী ও ক্রু মিলে ৯৯ আরোহী নিয়ে করাচি যাচ্ছিল।

শুক্রবার (২২ মে) স্থানীয় সময় বিকেল পৌনে তিনটার দিকে করাচির জিন্নাহ আন্তর্জাতিক বিমানবন্দরের কাছে একটি আবাসিক এলাকায় পিআইএর জেট প্লেন এ-৩২০ বিধ্বস্ত হয়। এতে আরও মৃত্যু হওয়ার আশঙ্কা করা হচ্ছে।

উদ্ধার অভিযান চলছে।

আরও পড়ুন>> পাকিস্তানে ৯৯ আরোহীর প্লেন বিধ্বস্ত, ৩৭ জনের মৃত্যু

সংবাদমাধ্যম বলছে, সিন্ধুর স্বাস্থ্য কর্মকর্তারা জানিয়েছেন, এ দুর্ঘটনায় এ পর্যন্ত ৯৭ জনের মৃত্যু হয়েছে বলে নিশ্চিত হওয়া গেছে। তবে এটা স্পষ্ট নয় যে, যাদের মৃত্যু হয়েছে, তারা সবাই ফ্লাইট আরোহী ছিলেন কি-না। কেননা, দুর্ঘটনাটি যে জায়গায় ঘটেছে, সেখানে স্থানীয়দেরও চলাফেরা ছিল। কর্মকর্তাদের মতে, ফ্লাইটের তিনজন বেঁচে গেছেন। তাদের সঙ্গে আলোচনায় বিস্তারিত বেরিয়ে আসতে পারে।

পিআইএর মুখপাত্র আবদুল্লাহ হাফিজ বলেছেন, এ-৩২০ এয়ারবাস ৯১ জন যাত্রী এবং আটজন ক্রু নিয়ে লাহোর থেকে করাচিতে ‘পিকে-৮৩০৩’ ফ্লাইট পরিচালনা করছিল। কিন্তু করাচিতে অবতরণ করতে পারছিল না। তিনবার চেষ্টা করেও ফ্লাইটটি জিন্নাহর রানওয়ে ধরতে পারেনি। শেষে দুর্ভাগ্যবশত এর কাছেই একটি আবাসিক এলাকায় বিধ্বস্ত হয়।

শাকিল আহমেদ নামে এক প্রত্যক্ষদর্শীর বরাত দিয়ে রয়টার্স জানিয়েছে, প্লেনটি প্রথমে একটি মোবাইল টাওয়ারে ধাক্কা খায় এবং ঘরগুলো ভেঙে পড়ে। ঘটনাস্থল বিমানবন্দর থেকে মাত্র কয়েক কিলোমিটার দূরে জানিয়েছেন শাকিল আহমেদ।

বাংলাদেশ সময়: ০১৩৫ ঘণ্টা, মে ২২, ২০২০
টিএ/জেআইএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।