ঢাকা, শনিবার, ১২ অগ্রহায়ণ ১৪২৮, ২৭ নভেম্বর ২০২১, ২১ রবিউস সানি ১৪৪৩

আন্তর্জাতিক

জুতা নিক্ষেপের আশঙ্কায় রাহুল গান্ধীর অনুষ্ঠানে প্রবেশে বাধা

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১২ ঘণ্টা, সেপ্টেম্বর ৮, ২০১০
জুতা নিক্ষেপের আশঙ্কায় রাহুল গান্ধীর অনুষ্ঠানে প্রবেশে বাধা

আকোলা: প্রতিবাদের ধরন হিসেবে রাজনীতিকদের লক্ষ্য করে জুতা নিক্ষেপ দিন দিন জনপ্রিয় হয়ে উঠছে। ভারতের ক্ষমতাসীন দল কংগ্রেসের সাধারণ সম্পাদক রাহুল গান্ধীর একটি অনুষ্ঠানে একই আশঙ্কায় ছাত্রদের প্রবেশ করতে দেওয়া হয়নি।



বুধবার নিরাপত্তাকর্মী ও কর্মকর্তারা জুতা বা চপ্পল পরিহিত ছাত্রদের রাহুল গান্ধীর ওই অনুষ্ঠানে প্রবেশ করতে দেয়নি। মহারাষ্ট্রের পাঞ্জাবরাও কৃষি বিদ্যাপীঠ নামের একটি বিশ্ববিদ্যালয়ের প্রবেশ পথেই ছাত্রদের আটকে দেওয়া হয়।

রাহুল গান্ধী ছাত্র ও তরুণ সঙ্গে যোগাযোগের গড়ে তোলার জন্য দেশব্যাপী সফর করছেন।

পরে অবশ্য কর্তৃপক্ষ চপ্পল পরিহিত ছাত্রদের অনুষ্ঠানের দেয়। তবে এরইমধ্যে ছাত্রদের একটি বড় অংশ ফিরে যায়।

ছাত্রদের সঙ্গে আলোচনার সময় রাহুল বলেন, ‘আপনারা যদি রাজনীতিতে আগ্রহী হন, যোগ দিতে পারেন। মানুষকে নেতৃত্ব দেওয়ার জন্য আমাদের তরুণ প্রজন্মের দরকার। ’

প্রিন্ট ও ইলেকট্রনিক মাধ্যমের সাংবাদিকদের অনুষ্ঠানস্থলে প্রবেশ করতে দেওয়া হয়নি। একটি সংপ্তি টিভি ফুটেজে দেখা গেছে, নিরাপত্তা কর্মীরা চপ্পল ও বেল্ট সংগ্রহ করছে।

চীনের প্রেসিডেন্ট ওয়েন জিয়াবাও, পাকিস্তানের প্রেসিডেন্ট আসিফ আলি জারদারি, ভারতের কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী পি চিদাম্বরম ও জম্মু ও কাশ্মিরের মুখমন্ত্রী ওমর আদুল্লাহ জুতা নিক্ষেপের ঘটনার শিকার হয়েছেন। ২০০৮ সালে ইরাকের বাগদাদে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জর্জ ডব্লিউ বুশের ওপর জুতা নিক্ষেপের ঘটনার মধ্য দিয়ে এর শুরু।

বাংলাদেশ স্থানীয় সময়: ১৫৪২ ঘণ্টা, সেপ্টেম্বর ০৮, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa