bangla news

ফ্রান্সে করোনায় প্রকৃত মৃত্যুসংখ্যা অনেক বেশি হতে পারে

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৩-২৬ ৫:১৪:৪৭ পিএম
ফ্রান্স

ফ্রান্স

ফ্রান্সে সরকারি নথি অনুসারে করোনায় মৃতের সংখ্যা এখন পর্যন্ত ১ হাজার ৩৩১। কিন্তু সেখানে এ ভাইরাসের ফলে প্রকৃত মৃতের সংখ্যা আরও অনেক বেশি হতে পারে বলে উদ্বেগ জানিয়েছে দেশটির স্বাস্থ্যবিভাগ।

বৃহস্পতিবার (২৬ মার্চ) আন্তর্জাতিক সংবাদমাধ্যম বিবিসির এক প্রতিবেদন থেকে এ তথ্য জানা যায়।

ফ্রান্সের স্বাস্থ্যবিভাগের ঊর্ধ্বতন কর্মকর্তা জেরোমি সালোমন বলেন, স্বাস্থ্য বিভাগ করোনা ভাইরাসে মৃতের সংখ্যা গণনার ক্ষেত্রে কেবলমাত্র হাসপাতালে মৃতদের হিসেব করছে। কিন্তু অজানা কারণে মৃতদের ময়না তদন্ত করছে না। করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়ে মৃত ব্যক্তিরা সম্ভবত প্রকৃত মৃত্যুসংখ্যার ছোট একটি অংশের প্রতিনিধিত্ব করছে।

ফ্রান্সের নার্সিং হোমগুলোতে সম্ভবত অনেকেই মারা যাচ্ছেন করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে, মোট মৃতের সংখ্যায় যাদের অন্তর্ভুক্ত করা হচ্ছে না।

সম্প্রতি দেশটির প্রবীণদের নিয়ে কাজ করা সংগঠন ‘অ্যাসোসিয়েশন অব ডিরেকটরস ফর দ্য এল্ডারলি’ জানায়, করোনার প্রকোপের মুখে বৃদ্ধাশ্রমগুলোতে প্রায় ১ লাখ মানুষ ঝুঁকির মুখে রয়েছে। তাদের জন্য সরকারি অনুদানের আবেদন জানানো হয়েছে।   

কেবল ফ্রান্সেই নয়, করোনা আক্রান্ত সব দেশের ক্ষেত্রেই এমন হওয়ার আশঙ্কা আছে। কেননা বিভিন্ন দেশের সরকারগুলো করোনা আক্রান্ত সবার তথ্য পাচ্ছে না। এটি বিশ্বব্যাপী স্বাস্থ্যখাত ও সরকারগুলোর এক ব্যর্থতার দিকে আঙুল তুলছে। 

বাংলাদেশ সময়: ১৭১৩ ঘণ্টা, মার্চ, ২০২০
এইচজে

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-03-26 17:14:47