bangla news

জার্মান চ্যান্সেলর এঙ্গেলা মেরকেল কোয়ারেন্টিনে

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৩-২৩ ১২:২৯:৩৫ এএম
এঞ্জেলা মার্কেল

এঞ্জেলা মার্কেল

ঢাকাঃ করোনা সতর্কতায় এবার কোয়ারেন্টিনে নেওয়া হলো জার্মান চ্যান্সেলর এঙ্গেলা মেরকেলকে। করোনায় আক্রান্ত এক চিকিৎসকের সঙ্গে সাক্ষাতের প্রেক্ষিতে কোয়ারেন্টিনে নেওয়া হলো বিশ্বের অন্যতম শক্তিধর এবং প্রভাবশালী এই নারীকে। 

রোববার (২২ মার্চ) এঙ্গেলা মেরকেল’র মুখপাত্র এক সংবাদ সম্মেলনে এই তথ্য জানান। 

এসময় বলা হয়, গত শুক্রবার (২০ মার্চ) এক চিকিৎসকের সঙ্গে সাক্ষাৎ করেন জার্মান চ্যান্সেলর। পরবর্তীতে জানা যায়, এই চিকিৎসক করোনায় আক্রান্ত। এরই প্রেক্ষিতে কোয়ারেন্টিনে নেওয়া হয়েছে এঙ্গেলা মেরকেলকে। 

এদিকে দেশটিতে দুই সপ্তাহের জন্য কর্মস্থল এবং বাসার বাইরে দুইয়ের অধিক লোকের সমাগম নিষিদ্ধ করেছে সরকার। একই সঙ্গে বন্ধ ঘোষণা করা হয়েছে বিউটি পার্লার, মাসাজ পার্লার, ট্যাটু শপ এবং রেস্টুরেন্ট। তবে রেস্টুরেন্ট থেকে শুধু পার্সেল করে খাবার নেওয়া যাবে। 

এক ভিডিও বার্তায় এঙ্গেলা মেরকেল বলেন, এমন পরিস্থিতিতে আমাদের (দায়িত্বশীল) আচরণই সবচেয়ে কার্যকর উপায়। 

এদিকে দেশটিতে বিগত ২৪ ঘণ্টায় করোনায় নতুন করে আক্রান্ত হয়েছেন দুই হাজার ৩৫০ জন।  নিহত হয়েছেন ৮ জন।  সবমিলিয়ে দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ২৪ হাজার ৭১৪। আর মৃতের সংখ্যা বেড়ে দাঁড়ালো ৯২। 

বাংলাদেশ সময়: ১২২৯ ঘণ্টা, মার্চ ২৩, ২০২০ 
এসএইচ এস/ওএফবি
 

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-03-23 00:29:35