ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

করোনায় মৃতের সংখ্যা বেড়ে ৭৯৮১, ছড়িয়েছে ১৬৫ দেশে

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৩৭ ঘণ্টা, মার্চ ১৮, ২০২০
করোনায় মৃতের সংখ্যা বেড়ে ৭৯৮১, ছড়িয়েছে ১৬৫ দেশে

ঢাকা: প্রাণঘাতী করোনা ভাইরাসে (কোভিড-১৯) বিশ্বব্যাপী মৃতের সংখ্যা বেড়ে ৭ হাজার ৯৮১ জনে দাঁড়িয়েছে। এরমধ্যে শুধু চীনেই মারা গেছেন তিন হাজার ২৩৭ জন। আর বুধবার (১৮ মার্চ) সকাল সোয়া ৮ টা পর্যন্ত বিশ্বের ১৬৫টি দেশে এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ১ লাখ ৯৮ হাজার ৩৯৪ জন।

বুধবার চীনের মধ্যপ্রদেশ হুবেইয়ের স্বাস্থ্য কর্মকর্তাদের বরাত দিয়ে আন্তর্জাতিক সংবাদমাধ্যমগুলো এ তথ্য জানিয়েছে।

খবরে বলা হয়, করোনায় আক্রান্ত ১ লাখ ৯৮ হাজার ৩৯৪ জনের মধ্যে বর্তমানে চিকিৎসাধীন ১ লাখ ৭ হাজার ৬৫০ জন।

এরমধ্যে প্রাথমিক পর্যায়ে রয়েছেন ১ লাখ ১ হাজার ২৩৫ জন ও ৬ হাজার ৪১৫ জনের অবস্থা গুরুতর। আক্রান্তদের মধ্যে বাকি ৯০ হাজার ৭৪৪ জনের মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৮২ হাজার ৭৬৩ জন এবং মারা গেছেন ৭ হাজার ৯৮১ জন।

করোনার উৎপত্তিস্থল চীনের বাইরে সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা ইতালিতে। দেশটিতে আক্রান্তের সংখ্যা ৩১ হাজার ৫০৬ জন, আর মারা গেছেন ২ হাজার ৫০৩ জন। ইতালির পরেই রয়েছে ইরান। সেখানে আক্রান্ত হয়েছেন ১৬ হাজার ১৬৯ জন, মারা গেছেন ৯৮৮ জন। অন্যদিকে, স্পেনে ১১ হাজার ৮২৬ জন, মারা গেছেন ৫৩৩ জন।

গত বছরের শেষদিকে চীনের হুবেই প্রদেশের উহান থেকে ছড়িয়ে পড়ে করোনা ভাইরাস। যাতে লাফিয়ে বাড়ছে মৃত্যু সংখ্যা। প্রায় প্রতিদিনই ভাইরাসের কেন্দ্রস্থল উহানে যেমন নতুন রোগী বাড়ছে, তেমনি নতুন দেশ থেকে করোনা আক্রান্ত রোগীর তথ্য জানানো হচ্ছে। সবশেষ তথ্যানুযায়ী ভাইরাসটি এরইমধ্যে বাংলাদেশসহ বিশ্বের ১৬৫টি দেশে ছড়িয়েছে। এসব দেশ থেকে নতুন রোগীর তথ্য জানানো হচ্ছে। পাশাপাশি যোগ হচ্ছে নতুন দেশের নাম।

বাংলাদেশ সময়: ০৮৩০ ঘণ্টা, মার্চ ১৮, ২০২০
ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad