ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

আন্তর্জাতিক

করোনা ভাইরাসে এখন পর্যন্ত মৃত্যু ২৭১১

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৬, ২০২০
করোনা ভাইরাসে এখন পর্যন্ত মৃত্যু ২৭১১ ছবি: সংগৃহীত

প্রাণঘাতী করোনা ভাইরাসে (কোভিড-১৯) এখন পর্যন্ত দুই হাজার সাতশ ১১ জনের মৃত্যু হয়েছে। এতে আক্রান্ত হয়েছে ৮০ হাজার তিনশ ৮৬ জন। এখন পর্যন্ত এ ভাইরাসের বিস্তার ৪৩ দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে। এ ভাইরাসে সুস্থ হয়েছে ২৭ হাজার চারশ ৭৬ জন। চীনে নতুনভাবে আরও ছয়শ ৫০জন এই ভাইরাসে আক্রান্ত হয়েছে।

বুধবার (২৬ ফেব্রুয়ারি) আন্তর্জাতিক সংবাদমাধ্যম এ তথ্য জানিয়েছে।

খবরে বলা হয়েছে, গত ৩১ ডিসেম্বর চীনের হুবেই প্রদেশের উহান শহরে প্রথম এ ভাইরাসে ধরা পড়ে।

যা এখন এশিয়ার বেশকিছু দেশ, মধ্যপ্রাচ্য এবং ইউরোপে ছড়িয়ে পড়েছে।

চীনের মূল-ভূখণ্ডে নতুনভাবে আরও ৯৫ জনের প্রাণহানির হয়েছে। নিহতরা বেশিরভাগই হুবেই প্রদেশের উহান শহরের। এ ভাইরাসে আক্রান্ত হয়ে চীনে এখন পর্যন্ত দুই হাজার ৫৬৩ জনের মৃত্যু হলো। এছাড়া দেশটিতে এ ভাইরাসে মোট আক্রান্তের সংখ্যা গিয়ে পৌঁছালো ৭৭ হাজার ৬৫৮ জনে।

আরও পড়ুন>>>করোনা ভাইরাস: ইতালিতে মৃত বেড়ে ১১, আক্রান্ত ৩২২

দক্ষিণ কোরিয়ায় নতুনভাবে আরও ৬০ জন এ ভাইরাসে আক্রান্ত হয়েছে বলে জানা গেছে। দেশটিতে এখন পর্যন্ত আটশ ৯৩ জন এই ভাইরাসে আক্রান্ত হয়েছে ও মৃত্যু হয়েছে আটজন। জাপানি প্রমোদতরী ডায়মন্ড প্রিন্সেসের আরও এক যাত্রীর মৃত্যু হয়েছে। এই নিয়ে প্রমোদতরীরে চারজনের মৃত্যু হলো। এছাড়া ইরানের পবিত্র শহর হিসেবে পরিচিত কোমে শহরে এ ভাইরাসে আক্রান্ত হয়ে অর্ধশত মানুষের মৃত্যুর খবর পাওয়া গেছে। দেশটির আধা সরকারি সংবাদ সংস্থা ইরানিয়ান লেবার নিউজ এজেন্সির (ইলনা) বরাত দিয়ে আন্তর্জাতিক সংবাদমাধ্যম এ খবর জানিয়েছে।

করোনা ভাইরাসে জাপানের বিভিন্ন এলাকায় পাঁচ, ইতালিতে ১১, ইরান ১৬, হংকংয়ে দুই, তাইওয়ানে এক, ফ্রান্সে এক ও ফিলিপাইনে একজনের মৃত্যু হয়েছে।

বাংলাদেশ সময়: ০৮৪৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৬, ২০২০
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।