ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

সোলেমানিকে হত্যার নতুন কারণ জানালেন ট্রাম্প

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৯ ঘণ্টা, জানুয়ারি ১৯, ২০২০
সোলেমানিকে হত্যার নতুন কারণ জানালেন ট্রাম্প

ইরানের ক্ষমতাধর শীর্ষ জেনারেল কাসেম সোলেমানি মার্কন স্বার্থের ওপর বড় ধরনের হামলার পরিকল্পনা করছিলেন বলেই তাকে হত্যা করা হয়েছে। এতদিন এটাই ছিল যুক্তরাষ্ট্র তথা প্রেসিডেন্ট ট্রাম্পের বক্তব্য। 

এবার নতুন কারণ জানালেন ট্রাম্প। বললেন, যুক্তরাষ্ট্রের বিরুদ্ধে বাজে কথা বলায় সোলেমানিকে হত্যা করা হয়েছে।

  

শুক্রবার ফ্লোরিডায় নির্বাচনের তহবিল সংগ্রহের এক অনুষ্ঠানে তিনি এ কথা বলেন। খবর হাফিংটনপোস্ট।

ওয়াশিংটন পোস্ট ও সিএনএনের বরাত দিয়ে খবরে বলা হয়, ট্রাম্প বলেছেন, সোলেমানি আমাদের দেশ সম্পর্কে খারাপ কথা বলছিলেন। যেমন- আমরা আক্রমণ করতে যাচ্ছি, আমরা আপনার লোকদের হত্যা করব।

প্রেসিডেন্ট ট্রাম্প এবং তার প্রশাসনের কয়েকজন কর্মকর্তা বারবার বলার চেষ্টা করেছেন যে জেনারেল সোলেমানি যুক্তরাষ্ট্রের স্বার্থের বিরুদ্ধে বড় ধরনের হামলার পরিকল্পনা নিচ্ছেন। কিন্তু এখন পর্যন্ত তারা এর কোনো তথ্য-প্রমাণ দিতে পারেননি।  

প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের নির্দেশেই সোলেমানিকে হত্যা করে মার্কিন সেনারা। এর জবাবে ইরাকে মার্কিন সামরিক ঘাঁটিতে ক্ষেপণাস্ত্র হামলা চালায় ইরান। এ হামলায় ৮০ জন মার্কিন সেনা নিহত হন বলে দাবি করে তেহরান। তবে যুক্তরাষ্ট্র দাবি করে, কিছু ক্ষয়ক্ষতি ছাড়া কোনো প্রাণহানি হয়নি।  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।