ঢাকা, শুক্রবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

১৪ মাওবাদীর লাশ নিয়ে বিপাকে পশ্চিমবঙ্গ সরকার

কলকাতা করেসপন্ডেন্টে | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৯ ঘণ্টা, সেপ্টেম্বর ২, ২০১০

কলকাতা: জঙ্গলমহলে পুলিশের গুলিতে নিহত ১৪ মাওবাদীর লাশ নিয়ে বিপাকে পড়েছে পশ্চিমবঙ্গ সরকার। লাশগুলি শনাক্ত না হওয়ায় কয়েক সপ্তাহ ধরে লাশগুলি মেদিনীপুর হাসপাতাল মর্গে পড়ে রয়েছে।



প্রশাসন সুত্রে জানা গেছে,‘ জঙ্গলমহলের রঞ্জা ও মেটলার জঙ্গলে যৌথবাহিনীর সঙ্গে গোলাগুলিতে নিহত ১৪ মাওবাদীর লাশ এখনও কেউ শনাক্ত করতে না আসায় লাশ গুলো পড়ে আছে মর্গে। এর মধ্যে মাওবাদীদের সংগঠন জনসাধারণের কমিটির সম্পাদক সিধু সরেনের লাশও রয়েছে। তার পিতা প্রশাসনকে পরিষ্কার জানিয়ে দিয়েছেন তারা পরিবারের পক্ষ থেকে এই লাশ গ্রহণ করবেন না। ’

মেদিনীপুর হাসপাতালের ফরেন্সেসিক মেডিসিন বিভাগে প্রধান ডা. সোমনাথ দাস বাংলানিউজটোয়েন্টিফোর.কম.বিডিকে জানান, এই লাশগুলিতে পচন ধরেছে। আমরা পুলিশ ও রাজ্য প্রশাসনকে জানিয়েছি। তাদের কাছে সৎকারের অনুমতি চেয়েছি।

পশ্চিম মেদিনীপুরের পুলিশ সুপার মনোজ ভার্মা বাংলানিউজটোয়েন্টিফোর.কম.বিডিকে বলেন, ‘হাসপাতাল যদি এখন এসব লাশের সৎকার করে আমাদের কোনো আপত্তি নেই। তবে আমরা চাই লাশগুলি পরিবারের লোকজন নিয়ে যাক। ’


ভারতীয় সময়:১৮৩০ ঘন্টা, ২সেপ্টেম্বর,২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।