ঢাকা, বৃহস্পতিবার, ২৪ অগ্রহায়ণ ১৪২৮, ০৯ ডিসেম্বর ২০২১, ০৪ জমাদিউল আউয়াল ১৪৪৩

আন্তর্জাতিক

ডিসকভারি চ্যানেলের সদর দপ্তরে পুলিশের গুলিতে জিম্মিকারী নিহত

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০০ ঘণ্টা, সেপ্টেম্বর ২, ২০১০

ওয়াশিংটন: চারজনকে জিম্মি রাখায় সশস্ত্র এক ব্যক্তিকে গুলি করে হত্যা করেছে যুক্তরাষ্ট্রের পুলিশ। ওয়াশিংটনের সিলভার প্রিং উপকণ্ঠে ডিসকভারি চ্যানেলের সদর দপ্তরে বুধবার এ ঘটনাটি ঘটে।



বুধবার একজন বন্দুকধারী ডিসকভারি চ্যানেলের ভবনে ভেতরে তিন ব্যক্তিকে জিম্মি নেয়। এ সময় তিনি এনবিসি টেলিভিশনের একজন প্রডিউসারকে বলেন, ‘আমার হাতে একটি পিস্তল ও একটি বোমা রয়েছে। আমার শরীরের সঙ্গেও অনেকগুলো বোমা বাঁধা রয়েছে। এগুলো যে কোনো সময় বিস্ফোরিত হতে পারে। ’ এ সময় ওই অস্ত্রধারী নিজের নাম বলে জেমস জে লি। চার ঘণ্টা ধরে এই জিম্মি নাটক চলে।

পুলিশ জানিয়েছে, জেমস জে লির শরীর থেকে একটি বোমা পাওয়া গেছে। ওই ভবনে ১,৯০০ জন কর্মরত ছিলো। সবাই নিরাপদ স্থানে সরে যেতে সম হয়।

ডিসকভারির চ্যানেলের মুখপাত্র ডেভিড লিভি জানান, কোম্পানির কর্মকর্তারা তাকে আগে থেকেই চিনত। ২০০৮ সালে তিনি ডিসকভারির বিরোধিতা রাস্তায় বিােভ করে। তবে কোম্পানি হুমকির প্রতি গুরুত্ব দেয়নি। এর আগে কোম্পানি তার একটি টিভি শো-এর পরিকল্পনা বাতিল করে দেয়।

বাংলাদেশ স্থানীয় সময়: ১৬৪০ ঘণ্টা, সেপ্টেম্বর ০২, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa