ঢাকা, শনিবার, ১২ অগ্রহায়ণ ১৪২৮, ২৭ নভেম্বর ২০২১, ২১ রবিউস সানি ১৪৪৩

আন্তর্জাতিক

বিরোধিতা ছাড়াই আবারও দলের প্রেসিডেন্ট সোনিয়া

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫২ ঘণ্টা, সেপ্টেম্বর ২, ২০১০
বিরোধিতা ছাড়াই আবারও দলের প্রেসিডেন্ট সোনিয়া

নয়া দিল্লী: কংগ্রেসের প্রধানমন্ত্রী হিসেবে পুননির্বাচিত করার জন্য বৃহস্পতিবার আবারও সোনিয়া গান্ধীর নাম প্রস্তাব করা হয়েছে। প্রধানমন্ত্রী মনমোহন সিং ও রাহুল গান্ধী ছাড়াও দলের অন্যান্য বিশিষ্ট নেতারা তার নাম প্রস্তাব করেছেন।



দিল্লীর শেইলা দীক্ষিত, রাজস্থানের আশোক গেহলট এবং হরিয়ানার ভুপিন্দর সিংসহ দলের প্রধান মন্ত্রী এবং জ্যেষ্ঠ নেতারা তার নাম প্রস্তাব করেন।

দলের কেন্দ্রীয় নির্বাচন কর্তৃপক্ষের চেয়ারম্যান ও নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা অস্কার ফান্দান্দেজের কাছে মনোনয়নপত্র জমা দেওয়া হয়।

এরআগে মনমোহন সিং, রাহুল গান্ধী এবং জ্যেষ্ঠ নেতা প্রণব মুখার্জি ১০ জনপথের বাসভবনে সোনিয়া গান্ধীর সঙ্গে সাক্ষাৎ করেন এবং মনোনয়নপত্র জমা দেওয়ার বিষয়ে তার মতামত নেন।

ইউনিয়ন মন্ত্রী আরপিএনসিং সাংবাদিকদের বলেন, ‘দলের ভরাডুবির সময় সোনিয়া দলটির হাল ধরেন। এরপর থেকে কংগ্রেস খুবই ভালভাবে এগিয়ে চলেছে। ’

বৃহস্পতিবার মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিন। তবে এ পদে গান্ধীর নির্বাচিত হওয়ার বিষয়টি আনুষ্ঠানিকতা হয়ে দাঁড়িয়েছে।

প্রেসিডেন্ট পদে সবচেয়ে দীর্ঘ সময় দায়িত্ব পালনের রেকর্ড করেছেন সোনিয়া। ১৯৯৮ সালের এপ্রিলে সিতারাম কেস্রির কাছ থেকে দায়িত্ব গ্রহণের পর প্রায় প্রতিদ্বন্দীতাহীনভাবে তিনি এ পদে বহাল আছেন।

এদিকে নির্বাচনের নিয়ম অনুযায়ী ৩ সেপ্টেম্বর মনোনয়পত্রের পুনগণনা, ১০ সেপ্টেম্বর মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন, ১৭ সেপ্টেম্বর নির্বাচনের তারিখ এবং ২১ সেপ্টেম্বর ভোট গণনার দিন ধার্য করা হয়েছে।

বাংলাদেশ স্থানীয় সময়: ১৭২৪ ঘণ্টা, সেপ্টেম্বর ২, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa