ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

আন্তর্জাতিক

ন্যাটো ঘাঁটিতে তালেবান হামলায় ২৪ জঙ্গি নিহত

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৫৫ ঘণ্টা, আগস্ট ২৮, ২০১০
ন্যাটো ঘাঁটিতে তালেবান হামলায় ২৪ জঙ্গি নিহত

কাবুল: পূর্ব আফগানিস্তানের ন্যাটো ঘাঁটিতে তালেবান জঙ্গিদের ব্যর্থ হামলার ঘটনায় ২৪ জঙ্গি নিহত হয়েছেন। ন্যাটো সূত্রে শনিবার একথা জানা যায়।



ন্যাটোর খোস্ট ঘাঁটিতে পর পর দুটি হামলা ব্যর্থ করাসহ আফগান নিরাপত্তা বাহিনীর সাহায্যে ন্যাটো ২৪ জঙ্গিকে হত্যা করতে সক্ষম হয় বলে জোট বাহিনী জানায়।

সেলার্নো ও চ্যাপম্যান নামের যুক্তরাষ্ট্র পরিচালিত ফরোওয়ার্ড অপারেশন বেইস (এফওবি), দ্য ইন্টারন্যাশনাল সিকিউরিটি অ্যাসিসট্যান্স ফোর্স (আইএসএএফ) এবং আফগানিস্তানের ন্যাটো অভিযানকে জঙ্গিরা লক্ষ্য করে হামলা করে বলে একটি বিবৃতিতে বলা হয়।

বিবৃতিতে আরও বলা হয়, ‘এফওবি এর বাইরে অধিকাংশ যোদ্ধা নিহত হলেও এর মধ্যে দুজন স্যালার্নোর ভিতরে ঢুকতে সক্ষম হয়। ’

স্যালার্নোর কাছে ১৫ জন, চ্যাপম্যানের কাছে ৬ জন এবং বিদ্রোহীদের কমান্ডরসহ বিমান হামলায় গাড়িতে থাকা জঙ্গিদের তিনজন নিহত হন বলে বিবৃতিতে বলা হয়।

চ্যাপম্যান ঘাঁটির কাছের মাধ্যমিক স্কুল ছেড়ে যাওয়ার আগে জঙ্গিরা স্যালার্নোরে হামলা চালালে সংঘাত ছড়িয়ে পড়ে বলে স্থানীয় পুলিশ প্রধান আদবুল হাকিম ইশহাকজাই জানান।

উল্লেখ্য, ১৯৮৩ সালের পর গত ডিসেম্বরে চ্যাপম্যান ঘাঁটিতে মার্কিন গোয়েন্দা কর্মকর্তাদের উপর সবচেয়ে ভয়াবহ হামলার এ ঘটনা ঘটে। ১৯৮৩ সালের হামলার ঘটনায় ৭ জন সিআইএ কর্মকর্তা নিহত হন।

বাংলাদেশ স্থানীয় সময়: ১৯৩৯ ঘণ্টা, আগস্ট ২৮, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।