ঢাকা, মঙ্গলবার, ১৪ অগ্রহায়ণ ১৪২৯, ২৯ নভেম্বর ২০২২, ০৪ জমাদিউল আউয়াল ১৪৪৪

আন্তর্জাতিক

যুক্তরাষ্ট্রের কলোরাডোয় গুলিতে নিহত ১, আহত ৬

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৩০ ঘণ্টা, ডিসেম্বর ৩১, ২০১৭
যুক্তরাষ্ট্রের কলোরাডোয় গুলিতে নিহত ১, আহত ৬ কলোরাডোয় গুলিতে ডেপুটি নিহত/ছবি: সংগৃহীত

ঢাকা: যুক্তরাষ্ট্রের কলোরাডো অঙ্গরাজ্যের ডেনভার শহরতলীর ডগলাস কাউন্টিতে এক বন্দুকধারীর গুলিতে পুলিশের এক সদস্যের মৃত্যু হয়েছে। আহত হয়েছেন ৪ পুলিশ সদস্যসহ ৬জন।

 

 

 

পুলিশের পাল্টা গুলিতে পরে বন্দুকধারী নিজেও মারা গেছে।   বেসামরিক দুই আহত ব্যক্তি বন্দুকধারীরই প্রতিবেশী।

৬ গুলিবিদ্ধের সবাই এখন বিপদমুক্ত।

কথা কাটাকাটি থেকে সৃষ্ট ঝগড়ার জের ধরেই এই সহিংস ঘটনা ঘটেছে বলে ধারণা করা হচ্ছে।  

ঘটনার পরপরই এলাকাটিতে  রেড অ্যালার্ট জারি করা হয় এবং বাসিন্দাদের বাইরে না বের হতে এবং জানালার কাছে উঁকি না দিতে বলা হয়। দ্রুত সেখানে একটি বোমা ও বিস্ফোরক নিয়ন্ত্রক দলও পাঠানো হয়।

রোববার (৩১ ডিসেম্বর) স্থানীয় সময় সকালে এ ঘটনা এফবিআইয়ের ডেনভার কার্যালয় জানায়,  তারা ঘটনার বিষয়ে ওয়াকিবহাল এবং তারা শেরিফের কার্যালয়কে পূর্ণ সহায়তা দিচ্ছে।

জানা গেছে, বন্দুকধারী ব্যক্তিটি পুলিশ ও প্রতিবেশীদের ওপর নির্বিচার গুলিবর্ষণের সময় রীতিমতো ‘অ্যাম্বুশ পদ্ধতি’র প্রয়োগ করে।

ডগলাস কাউন্টির শেরিফ  টনি স্পারলক এ সংক্রান্ত এক সংবাদ সম্মেলনে জানান, নিহত পুলিশ কর্মকর্তা জাকারি পার্‌রিস(২৯) ছিলেন ২ সন্তানের জনক। আহত ৪ পুলিশ কর্মকর্তার বয়স ২৮ থেকে ৪১ বছরের মধ্যে।

এলাকার একটি অ্যাপার্টমেন্ট ভবনে হট্টগোল ও চেঁচামেচির খবর পেয়ে জাকারি পার্‌রিসসহ পুলিশের দলটি সেখানে গিয়েছিল। সেখানে পৌঁছামাত্র আগে থেকে ওঁত পেতে থাকা বন্দুকধারী পুলিশ দলটির ওপর গুলি চালায়। এর আগে কোনো এ ধরনের অপরাধের সঙ্গে এই বন্দুকধারীর কোনো ধরনের সংশ্লিষ্টতা খুঁজে পাওয়া যায়নি।

পুলিশের গুলিতে মারা যাওয়ার আগে ক্ষুব্ধ বন্দুকধারী কম করেও ১০০ রাউন্ড গুলি ছোড়ে বলে শেরিফ টনি স্পারলক জানান।

এ ঘটনায় প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প এক টুইটবার্তায় এই নৃশংস ঘটনার তীব্র নিন্দা এবং আহত-নিহতদের পরিবার পরিজনের প্রতি সমবেদনা জানান।
বাংলাদেশ সময়: ০৪২০ ঘণ্টা, জানুয়ারি ০১, ২০১৭/ আপডেট ১১৫৮ ঘণ্টা
এইচএমএস/ওএইচ/জেএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa