ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

আন্তর্জাতিক

হেঁটে বেড়ান কিম জং উন, হাতও মেলান সবার সঙ্গে!

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪৮ ঘণ্টা, ডিসেম্বর ২৬, ২০১৭
হেঁটে বেড়ান কিম জং উন, হাতও মেলান সবার সঙ্গে! রাস্তায় ঘুরে বেড়াচ্ছেন তিনি, হাত উঁচু করে নেতার মতো চলছেন, ছবি: সংগৃহীত

উত্তর কোরিয়ার প্রধান নেতা কিম জং উনকে একরোখা, এক মতাদর্শের হিসেবেই মনে করা হয়। মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের ভাষায় তিনি ‘ভয়ষ্কর’! তিনি ‘রকেটম্যান’!

এই রকেটম্যান এখন ঘুরতে বেরিয়েছেন। তাও আবার যুক্তরাষ্ট্রের মিত্র দেশ দক্ষিণ কোরিয়ার রাজধানী সিউলে।

সেখানে গিয়ে তিনি ঘুরছেন কোনো রকম প্রটোকল ছাড়া। হাত মেলাচ্ছেন সবার সঙ্গে। বিনিময় করছেন কুশল। মানুষের সঙ্গে ছবিও তুলছেন।

এভাবে ইতোপূর্বেও তিনি ঘুরেছেন দেশে দেশে। মানুষের কথা যেমন শুনেছেন, তেমনি হাত উঁচু করে ‘আমি নেতা’ এমন মনোভাবও প্রকাশ করেছেন। রাজনীতিবিদের মতো বক্তব্যও দিয়েছেন কোনো কোনো সময়।

রাজকীয় ভাবধারার সঙ্গে আন্তর্জাতিক সংবাদমাধ্যমের মুখোমুখি হয়েছেন। যাতে আসল তথ্যটা ফাঁস করে দিয়েছেন তিনি।  

‘‘আমি উত্তর কোরিয়ার নেতা কিমের নকল সাজের ব্যক্তি। আমার নাম ড্রাগন কিম। দেশে দেশে ঘুরে বেড়াই। ’’

চারবছর ধরে তিনি এটি করছেন। চুলের ছাঁট ও মোটা শরীর দেখে অনেকে তাকে কিম জং উন বলে ডাকতেন। সেই থেকে অনুপ্রেরণা বর্তমান বিশ্বের অন্যতম জটিল ইস্যু বা ব্যক্তি নিয়ে হাস্যরস করার।

মজার ঘটনা তুলে ধরে তিনি জানান, একবার যুক্তরাষ্ট্রে গিয়েছিলেন। সেসময় সাধারণ মানুষজন সবাই চমকে যান। কিম জং উনকে কাছে পেয়ে পুলকিত হন লোকজন; কেউ কেউ গালমন্দও করেছিলেন। কিছুক্ষণ মজা নিয়ে সত্যটা বলে ফেলেন তিনি। যা সবাই দারুণ উপভোগ করেন। বাংলাদেশ সময়: ১৮৪৬ ঘণ্টা, ডিসেম্বর ২৬, ২০১৭
আইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।