ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

আন্তর্জাতিক

ফ্লোরিডায় কুয়াশার কবলে পড়ে প্লেন বিধ্বস্ত, নিহত ৫

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৩৭ ঘণ্টা, ডিসেম্বর ২৫, ২০১৭
ফ্লোরিডায় কুয়াশার কবলে পড়ে প্লেন বিধ্বস্ত, নিহত ৫ উড়োজাহাজ বিধ্বস্ত হওয়ার খবরে ঘটনাস্থলে ছুটে যায় উদ্ধারকারী বাহিনী

যুক্তরাষ্ট্রের ফ্লোরিডা অঙ্গরাজ্যের মধ্যাঞ্চলের একটি এয়ারপোর্ট থেকে উড্ডয়নকালে ঘন কুয়াশার কবলে পড়ে একটি দুই ইঞ্জিন-বিশিষ্ট উড়োজাহাজ বিধ্বস্ত হয়েছে। এতে ওই উড়োজাহাজের পাঁচ আরোহীই নিহত হয়েছেন।

স্থানীয় সময় রোববার (২৪ ডিসেম্বর) সকালে ফ্লোরিডার বার্তো শহরের মিউনিস্যাপাল এয়ারপোর্টে এ দুর্ঘটনা ঘটে। আরোহীরা একই পরিবারের সদস্য, কেবল একজন তাদের স্বজন।

পারিবারিক কোনো ভ্রমণে বের হয়েছিলেন তারা।

স্থানীয় পুলিশ কর্মকর্তা গ্র্যাডি জুড সংবাদ সম্মেলনে বলেন, ঘন কুয়াশার কারণে উড়োজাহাজটি উড়তে গিয়ে আছড়ে পড়ে। এতে বাহনটিতে আগুন ধরে যায়। দুর্ঘটনায় কেউই বাঁচতে পারেননি।  

তিনি বলেন, সকালের কিছু ভিডিওচিত্র পর্যবেক্ষণ করে দেখেছি, পুরো এয়ারপোর্ট ছিল তীব্র কুয়াশার কবলে। এই অবস্থায় সকাল সোয়া ৭টার দিকের কারোরই উচিত ছিলো না উড়োজাহাজ উড্ডয়ন করার।

নিহত পাঁচজন হলেন- উড়োজাহাজের পাইলট ৭০ বছর বয়সী জন শ্যানন, তার কন্যা অলিভিয়া শ্যানন (২৪) ও ভিক্টোরিয়া শ্যানন (২৬), ভিক্টোরিয়ার স্বামী পিটার ওর্থিংটন (২৭) এবং তাদের পারিবারিক বন্ধু ক্রিস্টা ক্লাইটন (৩২)।

বাংলাদেশ সময়: ১৬৩০ ঘণ্টা, ডিসেম্বর ২৫, ২০১৭
এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।