ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

ফিলিপাইনে বন্যা, ভূমিধসে প্রাণহানি ২০০ ছাড়িয়েছে

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬৫২ ঘণ্টা, ডিসেম্বর ২৪, ২০১৭
ফিলিপাইনে বন্যা, ভূমিধসে প্রাণহানি ২০০ ছাড়িয়েছে কোনো কোনো এলাকায় বন্যার পানি বাড়ির ছাদ ছুঁয়েছে

মৌসুমি ঝড় ‘তিমবিন’র আঘাতের পর বন্যা, ভূমিধসে ফিলিপাইনে প্রাণহানি দুইশ’ ছাড়িয়ে গেছে। এখনও নিখোঁজ বহু মানুষ।

দেশটির দুর্যোগ প্রশমন সংস্থা জানিয়েছে, সবচেয়ে বেশি প্রাণহানি হয়েছে লানাও দেল নর্তে এবং লানাও দেন সুর প্রদেশে। উদ্ধারকারী দল শনিবার (২৩ ডিসেম্বর) দিনভর মরদেহ উদ্ধারের পর এতো সংখ্যক প্রাণহানির তথ্য নিশ্চিত হওয়া যায়।

সিবুকা টাউন মেয়র বং ইডিং জানিয়েছেন, পাহাড় থেকে নেমে আসা ঢলের তীব্র স্রোতের কারণে বহু মানুষ ও ঘরবাড়ি ভেসে গেছে। বড়দিনের আগে এ ধরনের ঘটনা খুবই দুঃখজনক।

এদিকে নিখোঁজদের উদ্ধারে সেনা, পুলিশ, স্বেচ্ছ্বাসেবক দল কাজ চালিয়ে যাচ্ছে। একইসঙ্গে ভেঙে যাওয়া যোগাযোগ ব্যবস্থা স্থাপন ও বিচ্ছিন্ন বিদ্যুৎ সংযোগ স্থাপনে কাজ চলছে।

পরিস্থিতি ভয়াবহ হওয়ায় প্রাণহানি কমাতে ঝুঁকিপূর্ণ এলাকার হাজার হাজার মানুষকে নিরাপদ আশ্রয়ে সরিয়ে নেওয়া হয়েছে। এছাড়া ঘরবাড়ি ভেসে যাওয়ায় উদ্বাস্তু হয়েছেন বহু মানুষ।

বন্যার পানিতে সাগর ফুলে ওঠায় বিভিন্ন এলাকায় ফেরি চলাচল বন্ধ রাখা হয়েছে। গত বৃহস্পতিবার (২১ ডিসেম্বর) ঝড়ের কবলে পড়ে একটি ফেরি ডুবিতে ৫ জন নিহত হয়েছেন।

ফিলিপাইনে বন্যা, ভূমিধসে ৯০ জনের প্রাণহানি

বাংলাদেশ সময়: ১২৫০ ঘণ্টা, ডিসেম্বর ২৪, ২০১৭
জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।