ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

আন্তর্জাতিক

কিশোর কন্ডাক্টরকে স্টিয়ারিং দিয়ে ঘুমাচ্ছিলেন চালক

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯০৫ ঘণ্টা, ডিসেম্বর ২৩, ২০১৭
কিশোর কন্ডাক্টরকে স্টিয়ারিং দিয়ে ঘুমাচ্ছিলেন চালক এ বাসটি দুর্ঘটনায় এতো সংখ্যক মানুষের প্রাণহানি হয়েছে

ভারতের রাজস্থানে বাস খাদে পড়ে হতাহতের ঘটনায় প্রাথমিক পুলিশের দেওয়া তথ্যে জানা গেছে, বিশ্রামে গিয়ে এর চালক স্টিয়ারিংয়ের দায়িত্ব দেন কন্ডাক্টরের হাতে। আর ১৬ বছর বয়সী কিশোর কন্ডাক্টর এর গতি নিয়ন্ত্রণে ব্যর্থ হলে প্রাণ হারান ৩২ আরোহী। যার মধ্যে রয়েছেন চালক, কন্ডাক্টরও।

পুলিশের বরাতে ভারতীয় সংবাদমাধ্যমগুলো জানিয়েছে, বাসটির চালক ঘুমিয়ে পড়ে এর নিয়ন্ত্রণের দায়িত্ব দেন ১৬ বছর বয়সী কিশোরের হাতে। সকালে ফাঁকা রাস্তা পেয়ে ওই কিশোর এর গতি তুলতে তুলতে ভুলে যায় তা নিয়ন্ত্রণের সক্ষমতার কথা।

তাতে বাসটি নিয়ন্ত্রণ হারিয়ে ব্রিজ থেকে একশ’ ফুট নিচে পড়ে এতো সংখ্যক মানুষের প্রাণহানি হয়েছে। যা আরো বাড়তে পারে।

শনিবার (২৩ ডিসেম্বর) সকাল সাড়ে ৭টার দিকে রাজস্থানের সাওয়াই মধুপুরের ডুবিতে ওই দুর্ঘটনায় আহত হয়েছেন বেশ কয়েকজন। আহতদের স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে।

দুর্ঘটনার পর এক টুইটে গভীর শোক জানিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। ক্ষতিগ্রস্তদের প্রয়োজনীয় সব ধরনের সহায়তার কথাও বলেছেন।

মুখ্যমন্ত্রী বসুন্ধরা রাজে এক টুইট বার্তায় ঘটনাটি রাষ্ট্রীয় পর্যায় থেকে পর্যবেক্ষণ করা হচ্ছে বলে উল্লেখ করেছেন। কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী স্থানীয় নেতাকর্মীদের উদ্ধার অভিযানে অংশ নেওয়ার নির্দেশ দিয়েছেন।

জানা যায়, বাসের যাত্রীরা উত্তর প্রদেশে, মধ্য প্রদেশ, রাজস্থান ও আসামের। তারা প্রার্থনার জন্য একটি মন্দিরের দিকে যাচ্ছিলেন।

রাজস্থানে বাস নদীতে পড়ে নিহত ২৭
 

বাংলাদেশ সময়: ১৫০৩ ঘণ্টা, ডিসেম্বর ২৩, ২০১৭
জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।