ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

ট্রায়ালে দেয়াল ভাঙায় দিল্লি মেট্রোর ৪ কর্মকর্তা বরখাস্ত

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৩ ঘণ্টা, ডিসেম্বর ২০, ২০১৭
ট্রায়ালে দেয়াল ভাঙায় দিল্লি মেট্রোর ৪ কর্মকর্তা বরখাস্ত দুর্ঘটনাকবলিত ট্রেনটি

পরীক্ষামূলক যাত্রাতেই দুর্ঘটনার কবলে পড়ে দেয়াল ভেঙে ফেলার ঘটনায় দিল্লি মেট্রোর চারজন কর্মকর্তাকে বরখাস্ত করা হয়েছে। 

দিল্লি মেট্রো রেল করপোরেশনের (ডিএমআরসি) একজন মুখপাত্র আনুজ দয়াল জানান, তিন সদস্যের তদন্তকারী দলের রিপোর্টের উপর ভিত্তি করে ডিএমআরসির ব্যবস্থাপনা পরিচালক চার কর্মকর্তাকে বরখাস্ত করেন। তারা হলেন- ডিএমআরসির একজন ডেপুটি জেনারেল ম্যানেজার, একজন সহকারী ব্যবস্থাপক, একজন জুনিয়র প্রকৌশলী ও একজন সহকারী প্রকৌশলী।

তদন্তের পর ডিএমআরসির পক্ষ থেকে জানানো হয়, দুর্ঘটনাটি সম্পূর্ণ নিজেদের ভুলের কারণে ঘটেছে। পরীক্ষামূলক যাত্রার আগে ট্রেনের ব্রেক ঠিকমতো কাজ করেনি। ট্রেনটি র‌্যাম্পে আনার সঙ্গে সঙ্গে তা পিছন দিকে চলতে শুরু করে এবং এক পর্যায়ে দেয়ালের সঙ্গে সংঘর্ষ হয়।

বড়দিন উপলক্ষে নয়াদিল্লিবাসীর জন্য উপহার হিসেবে ডিএমআরসির ‘মেজেন্টা লাইন’ নামে এ ট্রেনটির উদ্বোধনের প্রস্তুতি চলছিলো। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর উদ্বোধন করার কথা এ ট্রেনের। কিন্তু চূড়ান্ত প্রস্তুতি হিসেবে মঙ্গলবার (১৯ ডিসেম্বর) পরীক্ষামূলক যাত্রায় নির্ধারিত রুটে নামানো হলে ঘটে দুর্ঘটনা। ডিপোর দেয়াল ভেঙে চলে যায় ট্রেনটি।

এতে কেউ হতাহত না হলেও, দু’টি কোচ মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত হয়। সংবাদমাধ্যমে ছড়িয়ে পড়া ছবিতে দেখা যায়, ট্রেনের ইঞ্জিনের একটি অংশ ইয়ার্ডের দেয়াল ভেঙে বাইরে বেরিয়ে এসেছে।

‘মেজেন্টা লাইন’ দিল্লির জোনাকপুরী থেকে নইডা রুটে চলার কথা। দিল্লি ও নইডাবাসীর সময় বাঁচাতে মেট্রোর সম্প্রসারিত এ অংশের যাত্রার জন্য গত মাসে অনুমোদন দেয় মেট্রো রেল নিরাপত্তা কমিশনারের কার্যালয়।

বাংলাদেশ সময়: ২১২১ ঘণ্টা, ডিসেম্বর ২০, ২০১৭
এনএইচটি/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।