ঢাকা, সোমবার, ১ বৈশাখ ১৪৩১, ১৫ এপ্রিল ২০২৪, ০৫ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

লেবাননে ব্রিটিশ কূটনীতিকের মরদেহ উদ্ধার

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২১৮ ঘণ্টা, ডিসেম্বর ১৮, ২০১৭
লেবাননে ব্রিটিশ কূটনীতিকের মরদেহ উদ্ধার

লেবাননের রাজধানী বৈরুতে ব্রিটিশ দূতাবাসে কর্মরত এক কূটনীতিকের মরদেহ উদ্ধার করা হয়েছে। স্থানীয় সময় শনিবার (১৬ ডিসেম্বর) রাস্তার পাশ থেকে রেবেকা ডাইক্স নামে ওই  কূটনীতিকের  মরদেহ উদ্ধার করা হয়।

আন্তর্জাতিক সংবাদমাধ্যমগুলো পুলিশের বরাত দিয়ে জানাচ্ছে, লেবানন পুলিশ প্রাথমিকভাবে ধারণা করছে তাকে শ্বাসরোধে হত্যা করা হয়েছে। তবে এ হত্যাকাণ্ডের মূল রহস্য উদঘাটনে লেবানন পুলিশের তদন্ত কার্যক্রম অব্যাহত রেখেছে বলে জানিয়েছে।

রেবেকা ডাইক্স ২০১৭ সালের জানুয়ারি থেকে বৈরুতে আন্তর্জাতিক উন্নয়ন বিভাগের প্রোগ্রাম এবং পলিসি ব্যবস্থাপক হিসেবে কর্মরত ছিলেন।

বিবিসির মিডিল ইস্ট প্রতিনিধি মার্টিন প্যাটেস বলেন, ধারণা করা হচ্ছে মিস রেবেকা শুক্রবার (১৫ ডিসেম্বর) রাতে বৈরুতের জেম্মেজ শহরের একটি বারে তার সহকর্মীর বিদায় অনুষ্ঠানে অংশ নিয়েছিলেন। অনুষ্ঠান শেষে মধ্যরাতে রেবেকা ওই বার থেকে বের হলে তাকে অপহরণ করা হয়। পরে একটি রাস্তার পাশ থেকে তার মরদেহ উদ্ধার করা হয়।

রেবেকার ব্যক্তিগত বিষয়গুলোর প্রতি শ্রদ্ধা দেখানোর জন্য সংবাদমাধ্যমকে অনুরোধ করে তার পরিবার এক বিবৃতিতে জানান, রেবেকার মৃত্যুতে তাদের অপূরণীয় ক্ষতি হয়েছে। তারা বিষয়টি নিয়ে খুবই মর্মাহত। সংবাদমাধ্যম যেন তার ব্যক্তিগত বিষয়গুলোর প্রতি শ্রদ্ধা জানান।

বাংলাদেশ সময়: ০৮১৬ ঘণ্টা, ডিসেম্বর ১৮, ২০১৭
এসআইজে/এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।