ঢাকা, বুধবার, ১৫ ফাল্গুন ১৪৩০, ২৮ ফেব্রুয়ারি ২০২৪, ১৭ শাবান ১৪৪৫

আন্তর্জাতিক

রোহিঙ্গাদের জন্য তহবিল সংগ্রহে ফরাসি ইন্টারনেট তারকারা

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮২৮ ঘণ্টা, ডিসেম্বর ৩, ২০১৭
রোহিঙ্গাদের জন্য তহবিল সংগ্রহে ফরাসি ইন্টারনেট তারকারা ‘লাভ আর্মি’র সদস্য সেলিব্রেটিরা

মিয়ানমারের দমন-পীড়নের মুখে প্রাণ বাঁচাতে বাংলাদেশে পালিয়ে আসা রোহিঙ্গাদের পাশে দাঁড়িয়েছেন ফ্রান্সের ইন্টারনেট জগতের সেলিব্রেটি বা তারকারা। তারা রোহিঙ্গাদের জন্য সংগ্রহ করছেন তহবিল।

ওই সেলিব্রেটিরা ‘লাভ আর্মি’ নামে একটি গ্রুপ গঠন করে সামাজিক যোগাযোগ মাধ্যমের সহায়তায় রোহিঙ্গাদের জন্য এরইমধ্যে ৫ লাখ ৭৯ হাজার ৩৩৫ ডলার (৪ কোটি ৭৭ লাখ টাকারও বেশি) অনুদান সংগ্রহ করেছেন। তাদের লক্ষ্য এক মিলিয়ন বা ১০ লাখ ডলার (৮ কোটি ২৪ লাখ টাকা প্রায়)।


 
কাতারের মিডিয়া নেটওয়ার্ক আল জাজিরার অনলাইন নিউজ ও কারেন্ট ইভেন্টস চ্যানেল এজেপ্লাস এক প্রতিবেদনে এ কথা জানিয়েছে।

এতে বলা হয়, গণ-তহবিল সংগ্রহের জনপ্রিয় প্লাটফর্ম ‘গো ফান্ড মি’তে একটি ইভেন্ট খুলে ‘লাভ আর্মি’ ৪৮ ঘণ্টা তহবিল সংগ্রহ করছে রোহিঙ্গাদের জন্য। এক্ষেত্রে তুরস্কের প্রেসিডেন্ট রজব তৈয়্যব এরদোগানের সহায়তাও কামনা করেছেন জেরোমি জেয়ার নামে এক সেলিব্রেটি।

গত ২৫ আগস্ট মিয়ানমারের রাখাইনে জাতিগত নির্মূল অভিযান শুরুর পর এখন পর্যন্ত সোয়া ৬ লাখেরও বেশি রোহিঙ্গা পালিয়ে বাংলাদেশে চলে এসেছে। সেখানে হত্যাযজ্ঞ ও ধর্ষণের শিকার হয়েছে হাজারো রোহিঙ্গা। এই হত্যাযজ্ঞ শুরুর পর থেকেই তা বন্ধে মিয়ানমারের ওপর চাপ সৃষ্টি করে আসছে জাতিসংঘ, যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, ফ্রান্স, কানাডা, ইউরোপীয় ইউনিয়নসহ আন্তর্জাতিক সম্প্রদায়।

বাংলাদেশ সময়: ১৪২৪ ঘণ্টা, ডিসেম্বর ০৩, ২০১৭
এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।