ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

বালিতে আটকে পড়াদের হোটেল ভাড়া অর্ধেক, ভিসার মেয়াদ বাড়ছে

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৫২ ঘণ্টা, নভেম্বর ২৭, ২০১৭
বালিতে আটকে পড়াদের হোটেল ভাড়া অর্ধেক, ভিসার মেয়াদ বাড়ছে মাউন্ট অ্যাগুঙ এর জ্বালামুখ থেকে ধোঁয়া উদগীরণ হচ্ছে।

ঢাকা: বালিতে আটকে পড়া পর্যটকদের হোটেল ভাড়া অন্তত ৫০ শতাংশ কমিয়ে দেওয়ার ঘোষণা দিয়েছে দ্বীপটির পর্যটন বিভাগ। পাশাপাশি এয়ারলাইন্সগুলোকে বাতিল করা ফ্লাইটের পরিবর্তিত টিকিটের জন্য কোনো চার্জ না আরোপেরও পরামর্শ দিয়েছে।

একই সঙ্গে বালিতে আটকা পড়ার কারণে যাদের ভিসার মেয়াদ শেষ যাচ্ছে তাদের মেয়াদ আরো এক মাস বাড়ানোরও ঘোষণা দিয়েছেন ইন্দোনেশিয়ার পর্যটন মন্ত্রী আরিফ ইয়াহিয়া।     

সোমবার (২৭ নভেম্বর) সকাল সোয়া সাতটা থেকে পর্যটন দ্বীপটির স্থানীয় বিমানবন্দর নগুরাহ রাই ইন্টারন্যাশনাল এয়ারপোর্ট বন্ধ করে দেওয়া হয়েছে।

পরবর্তী ১৮ ঘণ্টা এই এয়ারপোর্ট বন্ধ থাকবে। এর ফলে ৫ হাজারেরও বেশী আসনের যাত্রী নতুন করে বালিতে আটকা পড়েছেন।

দেশটির তরফে সবাইকে শান্ত থাকতে বলা হয়েছে।

১৯৬৩ সালে বালি দ্বীপের মাউন্ট অ্যগুঙ নামে এই আগ্নেয়গিরির অগ্নুৎপাতে ১৬ হাজারেরও বেশী মানুষের প্রাণহানি ঘটেছিলো। এর পর থেকে আগ্নেয়গিরিটি ঘুমিয়ে থাকলেও গত বুধবার নতুন করে ধোঁয়া উদগীরণ শুরু করে। শনিবার নাগাদ কয়েক হাজার মিটার উচ্চতায় উঠে যায় ধোঁয়ার কুণ্ডলি। যে কোনো সময় এর জ্বালামুখ দিয়ে অগ্নুৎপাত শুরুর আশঙ্কা করা হচ্ছে।

বাংলাদেশ সময়: ১৭৪০ ঘণ্টা, নভেম্বর ২৭, ২০১৭
জেডএম/ 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আন্তর্জাতিক এর সর্বশেষ

welcome-ad